শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন
শিরোনাম ::
রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে পানি স্বল্পতায় কমছে বিদ্যুৎ উৎপাাদন গাজীপুর মিডিয়া ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ফটিকছড়িতে ন্যাশনাল লাইফ ইন্সুইরেন্সের ইফতার মাহফিল আলোচনা সভা টুঙ্গিপাড়া প্রেসক্লাব এর সভাপতি সওকত হোসেন মুকুল, সাধারণ সম্পাদক মোঃ আফজাল হোসেন নির্বাচিত জামালপুরে ৩৫ বিজিবির পক্ষ থেকে অসহায় দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ কক্সবাজার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন ঈদের পোশাকের দাম গরিবের হাতের নাগালের বাইরে তাড়াশে প্রান্তিক ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মধ্যে ছাগল প্রদান বরিশালে সাশ্রয়ী মূল্যে ডিম বিক্রির কার্যক্রম উদ্বোধন বাগেরহাটে গাঙচিলের উদ্যোগে ইফতার মাহফিল

জার্মানিতে করোনার থাবায় মৃত্যু বেড়ে ২ হাজার ১৬

খবরপত্র অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় বুধবার, ৮ এপ্রিল, ২০২০

জার্মানিতে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ৪ হাজারের বেশি। সংক্রামক রোগ বিষয়ক সংস্থা রবার্ট কোচ ইন্সটিটিউটের তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩ হাজার ২২৮।

এদিকে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৫৪ জনের মৃত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত দেশটিতে করোনার থাবায় প্রাণ হারিয়েছে ২ হাজার ১৬ জন।

এদিকে, এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩৬ হাজার ৮১ জন। তবে এখনও ৪ হাজার ৮৯৫ জনের অবস্থা আশঙ্কাজনক। তারা হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

গত সোমবার দেশটিতে নতুন করে ৩ হাজার ৬৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৯২ জন। মঙ্গলবার আক্রান্ত ও মৃতের সংখ্যা আগের দিনের তুলনায় বেড়েছে।

মঙ্গলবার নতুন করে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৮৩৪ জন এবং মারা গেছে ১৭৩ জন। রোববার পর্যন্ত গত চারদিনে মৃত্যুর সংখ্যা কমতে থাকায় কিছুটা স্বস্তি মিলেছিল। কিন্তু সোমবার থেকে নতুন করে আবারও আক্রান্ত ও মৃত্যু পাল্লা দিয়ে বাড়তে শুরু করেছে।

বিশ্বজুড়ে ২০৯টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয়েছে।

অপরদিকে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি প্রাণহানি ঘটেছে ইতালিতে। করোনা ইউরোপের এই দেশটিকে মৃত্যুপুরীতে পরিণত করেছে। এদিকে, করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যায় ৫ম অবস্থানে রয়েছে জার্মানি।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com