শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪১ অপরাহ্ন

চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীদের সুরক্ষা নিশ্চিত করার আহবান ডা. সৈয়দ আবদুল্লাহ মো. তাহেরের

খবরপত্র অনলাইন ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ১৯ এপ্রিল, ২০২০

চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীদের সুরক্ষা নিশ্চিত করার আহবান জানিয়ে বিশিষ্ট চিকিৎসক, বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ডা. সৈয়দ আবদুল্লাহ মো. তাহের রোববার একটি বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণ ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। ইতোমধ্যেই গোটা দেশকে ঝুঁকিপূর্ণ বলে ঘোষণা দেয়া হয়েছে। পরিস্থিতি উত্তরণে সরকারের প্রস্তুতি প্রয়োজনের তুলনায় খুবই কম। ডাক্তার, নার্স কারো কোনো নিরাপত্তা নেই। ইতোমধ্যেই একজন জনপ্রিয় ডাক্তার যথাযথ চিকিৎসা না পেয়ে মৃত্যুবরণ করেছেন।

বিভিন্ন জাতীয় সংবাদপত্রে প্রকাশিত পরিসংখ্যানে জানানো হয়েছে, এ পর্যন্ত ১০৬ জন ডাক্তার ও ৫৭ জন নার্স করোনায় আক্রান্ত হয়েছেন। সাধারণ স্বাস্থ্য কর্মীর আক্রান্ত হওয়ার সঠিক পরিসংখ্যাণ আমাদের জানা নেই। সারা পৃথিবীতে ডাক্তারদের করোনায় আক্রান্ত হওয়ার সর্বোচ্চ হার বাংলাদেশে। ফলে ডাক্তার ও তাদের পরিবারের মাঝে এক চরম উদ্বেগ-উৎকন্ঠা বিরাজ করছে। সরকারি বেসরকারি ২৪টি হাসপাতালে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। রোববার সোহরাওয়ার্দী হাসপাতালে ৬ জন ডাক্তার করোনায় আক্রান্ত হয়েছেন। সরকারের পক্ষ থেকে শুরু থেকেই পর্যাপ্ত ব্যবস্থা থাকার কথা বলা হলেও তা মোটেই সন্তোষজনক নয়। ডাক্তারদের পর্যাপ্ত নিরাপত্তার অভাবে হাসপাতালগুলোতে নিয়মিত চেম্বার না করার কারণে যারা সাধারণ সর্দি-কাশি-জ্বরে আক্রান্ত হচ্ছেন, তারাও স্বাভাবিক চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন। এক্ষেত্রে সবচেয়ে বেশি ভোগান্তির শিকার হচ্ছেন নারী ও শিশুরা। সরকার সঠিক পদক্ষেপ না নিলে চিকিৎসা ক্ষেত্রে মহাবিপর্যয় দেখা দিবে। বিদ্যমান পরিস্থিতিতে অবিলম্বে স্বাস্থ্যসেবায় নিয়োজিত ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের পর্যাপ্ত সুরক্ষা নিশ্চিত করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি। -বিজ্ঞপ্তি




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com