বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম ::
ঈদের ছুটিতে কমলগঞ্জের বিনোদন কেন্দ্রগুলো থেকে মিলেছে মোটা অঙ্কের রাজস্ব ইউকে-বিসিসিআই প্রেসিডেন্ট ড. এম জি মৌলা মিয়ার এমবিই খেতাব গ্রহণ ভৈরব ব্রহ্মপুত্র নদে অষ্টমী স্নান উৎসব শিশু ও নারী নির্যাতন প্রতিরোধে শিশুদের সচেতনতামূলক পথ নাটক টুঙ্গিপাড়া ভোট যুদ্ধ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংগঠনিক সম্পাদক ও যুব লীগের সাধারণ সম্পাদকের সঙ্গে জামালপুরে বীর মুক্তিযোদ্ধার বসতভিটা বেদখলের অভিযোগ বরিশালের ২ উপজেলায় চেয়ারম্যান পদে লড়তে চান ১২ প্রার্থী কালীগঞ্জ উপজেলায় ১২ জনের মনোনয়নপত্র দাখিল শেরপুরে অনৈতিক ও অসাংগঠনিক কার্যকলাপের বিরুদ্ধে চালক শ্রমিক ইউনিয়নের সংবাদ সম্মেলন হোসেনপুরে অষ্টমী স্নানোৎসবে লক্ষাধিক পুণ্যার্থীর ঢল

আদালত খোলা রাখার সিদ্ধান্ত স্থগিত

খবরপত্র অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় শনিবার, ২৫ এপ্রিল, ২০২০

করোনা পরিস্থিতিতে দফায় দফায় সরকারি ছুটি বাড়ায় জরুরি প্রয়োজনে সপ্তাহে দুইদিন আদালত খোলা রাখার সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে।

শনিবার (২৫ এপ্রিল) বিকালে বাংলাদেশ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলা আকবর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৩ এপ্রিল এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশের প্রত্যেক জেলা ও দায়রা জজ এবং মহানগর দায়রা জজকে ছুটিকালীন সময়ে প্রতি সপ্তাহে দুইদিন সীমিত আকারে আদালতের কার্যক্রম পরিচালনার নির্দেশ দেন। এছাড়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতকে নিজে অথবা তার অধিনস্ত এক বা একাধিক ম্যাজিস্ট্রেট দিয়ে ছুটিকালীন সময়ে সপ্তাহে সুবিধামতো দুইদিন আদালত খোলা রাখারও নির্দেশ দেয়।

কিন্তু পরবর্তীতে ঢাকা আইনজীবী সমিতি ও চট্টগ্রাম আইনজীবী সমিতিসহ সাধারণ আইনজীবীগণ সুপ্রিম কোর্টের এ আদেশ পুনর্বিবেচনার আবেদন করেন।

এ প্রেক্ষিতে শনিবার (২৫ এপ্রিল) প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের জেষ্ঠ্য বিচারপতিদের সাথে আলোচনাক্রমে ২৩ তারিখের আদালত খোলা রাখা সংক্রান্ত চিঠির কার্যকারিতা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করেন।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com