বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ০৩:৪৬ পূর্বাহ্ন




যশোরে নতুন করে আক্রান্ত আরও ১৭ জন

খবরপত্র প্রতিবেদক : 
  • আপডেট টাইম : শনিবার, ১৬ মে, ২০২০
  • ২৯ বার পঠিত




যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে করোনা পরীক্ষার ফল গত দু’দিনেরটা আজ একসাথে প্রকাশ করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে, গত দুই দিনে যশোর জেলার ৩৯ জনের নমুনা এই জিনোম সেন্টারে পরীক্ষা করা হয়, যার ১৭টিই করোনা (কোভিড-১৯ ) পজেটিভ। এ নিয়ে যশোরে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯৫-এ। অবশ্য আক্রান্তদের মধ্যে ৪৪ জন ইতিমধ্যেই সুস্থ্য হয়ে গেছেন।

গত দুই মাসে জেলার এক হাজার দুইশ’ ৯১ জনের নমুনা পরীক্ষা করা হয়। গত এক সপ্তাহ ধরেই দিনে এক থেকে পাঁচ জন করে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হচ্ছিল। মাঝে মাঝে শনাক্তের সংখ্যা শুন্যও হচ্ছিল। কিন্তু গত দুই দিনের ফলে জেলায় হাঠৎ করেই ১৭ জনের নমুনায় কোভিড-১৯ ধরা পড়লো।

যশোর স্বাস্থ্য বিভাগ বলছে, যশোরে সোস্যাল ট্রান্সমিশনের মাধ্যমে করোনা ছড়ানো প্রায় বন্ধ হয়ে গেছে। এখন যারা করোনা পজেটিভ বলে শনাক্ত হচ্ছেন তাদের বেশিরভাগই করোনা রোগীদের সংস্পর্শে থাকা চিকিৎসক, নার্স ও স্বজন।

এদিকে যবিপ্রবি জিনোম সেন্টারে যশোর ছাড়াও চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ জেলার বেশকিছু নমুনার ফলাফল প্রকাশ করা হয়। যবিপ্রবি’র এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, গত দুই দিনে চুয়াডাঙ্গা জেলার ১২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে, যার মধ্যে ৩৮টি নমুনায় করোনা পজেটিভ। আর একই সময়ে ঝিনাইদহ জেলার ৩ জনের নমুনা পরীক্ষা করে একজনের পজেটিভ পাওয়া গেছে। অর্থাৎ গত দুই দিনে এ ল্যাবে যশোর, ঝিনাইদহ ও চুয়াডাঙ্গা জেলার ১৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়, যার মধ্যে ৫৬ জনের নমুনায় করোনার অস্তিত্ব মিলেছে।

এমআর/প্রিন্স




নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..










© All rights reserved © 2018 Daily Khoborpatra
Theme Developed BY ThemesBazar.Com