মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন

যেভাবে ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের সূত্রপাত

খবরপত্র অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় বুধবার, ২৭ মে, ২০২০

রাজধানীর ইউনাইটেড হাসপাতালের এসির বিস্ফোরণের কারণেই আইসোলেশন ইউনিটে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার কামরুল বলেন, প্রাথমিকভাবে ঘটনাস্থল থেকে আমাদের জানানো হয়েছে এসির বিস্ফোরণের কারণেই আগুন লেগেছে।

এরআগে, আইসোলেশন সেন্টারে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই গুলশানের ইউনাইটেড হাসপাতালের অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে দাবি করেছে কর্তৃপক্ষ। এ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বুধবার (২৭ মে) রাত ৯টা ৫৫ মিনিটে আগুনের সূত্রপাত হয়। রাত ১০টা ২০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা। আগুনের ঘটনায় পাঁচজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

মারা যাওয়া ৫ জনই পুরুষ রোগী। এ অগ্নিকাণ্ডে আরো বেশ কয়েকজন দগ্ধ হয়েছেন তাদের উদ্ধারের কাজ চলছে। ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার কামরুল হাসান এ খবর নিশ্চিত করেছেন। হাসপাতালের জরুরি বিভাগের পাশে করোনা ইউনিটের জন্য কাজ চলা অংশ ভস্মীভূত হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

ইউনাইটেড হাসপাতালের কমিউনিকেশন অ্যান্ড বিজনেস ডেভলপমেন্ট বিভাগের প্রধান ডা. সাগুফা আনোয়ার বলেন, জরুরি বিভাগে নয়, আগুন লেগেছে হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে। করোনা রোগীদের জন্য পাঁচ শয্যার একটি আইসোলেশন সেন্টার খোলা হয়েছে মূল ভবনের বাইরে একটি একতলা ভবনে। সেখানে চারজন রোগী ভর্তি ছিলেন। রাতে হঠাৎ সেখানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে।

এদিকে, ইউনাইটেড হাসপাতালে লাগা আগুনের ঘটনায় হতাহতের সংখ্যা কম না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপকমিশনার সুদীপ কুমার চক্রবর্তী। ইতোমধ্যে অবশ্য পাঁচজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ।

এমআইপি/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com