শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন
শিরোনাম ::

মঠবাড়িয়ায় নদী ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন পাণিসম্পদ প্রতিমন্ত্রীর

পিরোজপুর প্রতিনিধি :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০

বেশি নদী ভাঙ্গন প্রবন এলাকায় গুরুত্বপূর্ণ স্থাপনার স্থানে মজবুত এবং স্থায়ী বেড়িবাধ নির্মান করা হবে বলে জানিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

বুধবার বিকেলে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বলেশ্বর নদীর বড় মাছুয়া লঞ্চঘাটে ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন শেষে মন্ত্রী এ কথা বলেন।

এ সময় মন্ত্রী আরও বলেন, ভৌগোলিক কারণে বাংলাদেশে নদীর সংখ্যা বেশি। আর তাই নদী ভাঙ্গনের মাত্রাও বেশি। তবে উপকূলীয় এলাকায় ভাঙ্গন রোধে সরকার অনেক বড় বড় প্রকল্প নিয়েছে। এছাড়া নদীপাড়ে গুরুত্বপূর্ণ স্থাপনার স্থানে মজবুত এবং স্থায়ী বেড়িবাধ নির্মান করা হবে। অন্যান্য এলাকায় মাটির বাধ নির্মান করা হবে বলে জানান প্রতিমন্ত্রী। পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বড় মাছুয়া লঞ্চঘাট এলাকায় ৫ কোটি টাকা ব্যয়ে অগ্রাধিকার ভিত্তিতে ৫০০ মিটার স্থায়ী বেড়িবাধ নির্মান করা হবে। এছাড়া পার্শবর্তী এলাকায় আরও ৭০০ কোটি টাকা ব্যয়ে আরও ৮ কিলোমিটার বেড়িবাধ নির্মান করা হবে বলেও জানান তিনি।

জলবায়ু পরিবর্তনের কারণে নদী ভাঙ্গন বেড়ে গেছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমরা বাধ নির্মানের নঁকশায় পরিবর্তন আনব। ফলে বেড়িবাধের উচ্চতা এবং প্রশস্ততা বৃদ্ধি করা হবে।

নদীভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনকালে মন্ত্রীর সাথে ছিলেন জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মি ভৌমিক এবং পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com