বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন

লিবিয়ায় ২৬ বাংলাদেশি সহ ৩০ জনকে গুলি করে হত্যা

খবরপত্র নিউজ ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০

লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে স্থানীয় এক মানবপাচারকারী চক্রের সদস্যরা গুলি করে হত্যা করেছে। এদের সঙ্গে আফ্রিকার নাগরিক আরও চারজন হত্যার শিকার হয়েছে। লিবিয়ার জাতিসংঘ সমর্থিত সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে একই সময়ে আরও ১১ জন বাংলাদেশি মারাত্মকভাবে আহত হয়েছেন। আহতদের নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দেশটির ইংরেজি সংবাদমাধ্যম দ্য লিবিয়া অবজারভার বৃহস্পতিবার রাত পৌনে নয়টার দিকে তাদের ফেসবুক পাতায় এক পোস্টে এই খবর দিয়েছে। লিবিয়া প্রবাসী কল্যাণ ফোরামের ফেসবুক পাতায়ও একই খবর দেয়া হয়েছে।

লিবিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে জানানো হয়েছে, গত মঙ্গলবার রাতে অভিবাসীদের হাতে খুন হন অভিযুক্ত মানবপাচারকারী। এই ঘটনার জেরে ওই পাচারকারীর সহযোগী এবং আত্মীয়-স্বজনেরা জিম্মি অভিবাসীদের ক্যাম্পে নির্বিচারে গুলি চালায়। এসময় ২৬ জন বাংলাদেশি ও চার আফ্রিকান নাগরিকসহ মোট ৩০ জন ঘটনাস্থলে মারা যান।

দ্য লিবিয়া অবজারভারের পোস্টে বলা হয়েছে, নিহত বাংলাদেশিরা দেশটির মিজদা শহরে ওই মানবপাচারকারীর জিম্মায় ছিলেন।

এদিকে লিবিয়ার একটি ইংরেজি দৈনিক দাবি করেছে অভিবাসী শ্রমিকদের হাতে মানবপাচারকারী চক্রের এক সদস্য খুন হওয়ার পর তার পরিবারের লোকজন পাল্টা আক্রমণ করে এই অভিবাসী শ্রমিকদের হত্যা করেছে।

লিবিয়ার পশ্চিমা-সমর্থিত জাতীয় সরকার (জিএনএ) এ বিষয়ে জানিয়েছে, মানবপাচারকারী চক্র ও অভিবাসী শ্রমিকদের মধ্যে যে বিরোধ চলে আসছিল, তার জেরে এই হত্যাকাণ্ড ঘটেছে।

আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) লিবিয়া কার্যালয়ের মুখপাত্র সাফা সেহলি বলেন, আমরা এই মর্মান্তিক হত্যাকাণ্ডের খবরটি শুনেছি এবং বিস্তারিত জানার চেষ্টা করছি।

এসএম/প্রিন্স/এসকে




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com