শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম ::
ধনবাড়ীতে আধুনিক ব্যবস্থাপনা নিয়ে শুরু প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী রৌমারীতে বড়াইবাড়ী সীমান্ত যুদ্ধ দিবস পালিত মাধবদীতে জ্যান্ত কই মাছ গলায় ঢুকে কৃষকের মৃত্যু বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী কালীগঞ্জে কৃষক মাঠ দিবস ও কারিগরি আলোচনা লতিফ মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে মানববন্ধন নড়াইলের কালিয়া উপজেলার শ্রীনগর গ্রামে ভ্যানচালককে পুলিশি হয়রানির প্রতিবাদে মানববন্ধন বরিশালে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলার উদ্বোধন হাতিয়ায় দ্বীপ উন্নয়ন সংস্থার ক্যাম্পাসে বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত স্মৃতি কর্ণার ও প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আমিরুল ইসলামের পক্ষে ছাত্রলীগের গণসংযোগ ও লিফলেট বিতরণ

শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে আইজিপি-ডিএমপি কমিশনারকে নির্দেশ সিইসির

খবরপত্র ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮

ভোটের মাঠে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে পুলিশের আইজি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াকে নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

সোমবার পুলিশের এ দুই কর্মকর্তাকে পৃথকভাবে ইসিতে ডেকে নেওয়া হয়। বিকেল ৫টায় নির্বাচন ভবনে সিইসির কক্ষে প্রায় এক ঘণ্টা অবস্থান করেন আইজিপি।

এর পরপরই সন্ধ্যায় সিইসির কক্ষে যান ডিএমপি কমিশনার। তবে তারা বৈঠক থেকে বেরিয়ে সাংবাদিকদের কোনো প্রশ্নের জবাব দেননি। পরে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ জানান, পুলিশের দুই শীর্ষ কর্মকর্তাকে নির্বাচন কমিশনে ডেকে এনে সারাদেশের নির্বাচনী পরিবেশ সুষ্ঠু, স্বাভাবিক ও শান্তিপূর্ণ রাখার জন্য নির্দেশনা দিয়েছেন সিইসি।

ইসি সচিব বলেন, ঘটনাপ্রবাহে নির্বাচনী পরিবেশ নিয়ে বিভিন্ন অভিযোগ আসছে। গণমাধ্যমেও প্রার্থীদের নির্বাচনী প্রচারে বাধার বিষয়টি আসছে। এসব বিষয়ে দুই পুলিশ কর্মকর্তাকে অবগত করে আগামীতে যাতে নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকে সে জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে, শহীদ বুদ্ধিজীবী দিবসে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের ওপর হামলার ঘটনায় তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে পুলিশকে চিঠি দিয়েছে ইসি।

সোমবার এ- সংক্রান্ত একটি চিঠি ইসি সচিবালয় থেকে আইজিপির কাছে পাঠানো হয়েছে।

ইসি সচিবালয়ের যুগ্ম সচিব আবুল কাশেমের সই করা চিঠিতে বলা হয়, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন ও তার গাড়িতে হামলার ঘটনা তদন্ত করে আগামী তিন দিনের মধ্যে ইসি সচিবালয়ে প্রতিবেদন জমা দিতে হবে।

এর আগে শনিবার সিইসি ওই ঘটনাকে দুঃখজনক অভিহিত করে বলেছিলেন, ‘একজন সিনিয়র সিটিজেন এবং প্রখ্যাত লোকের ওপর এ ধরনের ঘটনা কাম্য নয়।’

ওই হামলার ঘটনায় ফৌজদারি অপরাধ হয়েছে উল্লেখ করে তিনি বলেছিলেন, ‘নির্বাচনী তদন্ত কমিটির কাছে বিষয়টি পাঠাব। তারা যেভাবে রিপোর্ট দেবে, সেভাবে ব্যবস্থা নেওয়া হবে।’

খবরপত্র/এমআই




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com