বৃহস্পতিবার, ০৭ নভেম্বর ২০১৯, ১২:১৭ পূর্বাহ্ন
শিরোনাম:

শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে আইজিপি-ডিএমপি কমিশনারকে নির্দেশ সিইসির

খবরপত্র ডেস্ক :
  • আপডেট টাইম : সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮
  • ১২৬ বার পঠিত

ভোটের মাঠে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে পুলিশের আইজি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াকে নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

সোমবার পুলিশের এ দুই কর্মকর্তাকে পৃথকভাবে ইসিতে ডেকে নেওয়া হয়। বিকেল ৫টায় নির্বাচন ভবনে সিইসির কক্ষে প্রায় এক ঘণ্টা অবস্থান করেন আইজিপি।

এর পরপরই সন্ধ্যায় সিইসির কক্ষে যান ডিএমপি কমিশনার। তবে তারা বৈঠক থেকে বেরিয়ে সাংবাদিকদের কোনো প্রশ্নের জবাব দেননি। পরে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ জানান, পুলিশের দুই শীর্ষ কর্মকর্তাকে নির্বাচন কমিশনে ডেকে এনে সারাদেশের নির্বাচনী পরিবেশ সুষ্ঠু, স্বাভাবিক ও শান্তিপূর্ণ রাখার জন্য নির্দেশনা দিয়েছেন সিইসি।

ইসি সচিব বলেন, ঘটনাপ্রবাহে নির্বাচনী পরিবেশ নিয়ে বিভিন্ন অভিযোগ আসছে। গণমাধ্যমেও প্রার্থীদের নির্বাচনী প্রচারে বাধার বিষয়টি আসছে। এসব বিষয়ে দুই পুলিশ কর্মকর্তাকে অবগত করে আগামীতে যাতে নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকে সে জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে, শহীদ বুদ্ধিজীবী দিবসে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের ওপর হামলার ঘটনায় তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে পুলিশকে চিঠি দিয়েছে ইসি।

সোমবার এ- সংক্রান্ত একটি চিঠি ইসি সচিবালয় থেকে আইজিপির কাছে পাঠানো হয়েছে।

ইসি সচিবালয়ের যুগ্ম সচিব আবুল কাশেমের সই করা চিঠিতে বলা হয়, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন ও তার গাড়িতে হামলার ঘটনা তদন্ত করে আগামী তিন দিনের মধ্যে ইসি সচিবালয়ে প্রতিবেদন জমা দিতে হবে।

এর আগে শনিবার সিইসি ওই ঘটনাকে দুঃখজনক অভিহিত করে বলেছিলেন, ‘একজন সিনিয়র সিটিজেন এবং প্রখ্যাত লোকের ওপর এ ধরনের ঘটনা কাম্য নয়।’

ওই হামলার ঘটনায় ফৌজদারি অপরাধ হয়েছে উল্লেখ করে তিনি বলেছিলেন, ‘নির্বাচনী তদন্ত কমিটির কাছে বিষয়টি পাঠাব। তারা যেভাবে রিপোর্ট দেবে, সেভাবে ব্যবস্থা নেওয়া হবে।’

খবরপত্র/এমআই

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Daily Khoborpatra
Theme Developed BY ThemesBazar.Com