মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ০৭:৪৮ অপরাহ্ন




করোনায় ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ২৬৯৫, মৃত্যু ৩৭

খবরপত্র প্রতিবেদক :
  • আপডেট টাইম : বুধবার, ৩ জুন, ২০২০
  • ৮৬ বার পঠিত




খবরপত্র প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ২ হাজার ৬৯৫ জন। একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৭৪৬ জন। আর মোট শনাক্তের সংখ্যা ৫২ হাজার ১৪০ জন। বুধবার ( ৩ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা.নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

ব্রিফিংয়ে ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৫১০ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় ১৫ হাজার ১০৩ টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ৪৫ হাজার ৫৮৩টি।

তিনি জানান, মারা যাওয়াদের মধ্যে বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন। এদের মধ্যে ২৮ জন পুরুষ এবং নয়জন নারী।

বিভাগ অনুযায়ী, ঢাকা বিভাগের ১৯ জন, চট্টগ্রামে ১৩ জন, সিলেট, রংপুরে একজন এবং খুলনা বিভাগে একজন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩১ জন এবং বাসায় মারা গেছেন পাঁচজন।আর মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে একজনকে। গত ২৪ ঘণ্টায় আইসোলেশন নেওয়া হয়েছে ৩৯৫ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ৬ হাজার ৪৯৮ জন বলে জনান নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ৪৭০ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ৫৯০ জন।

নতুন করে যারা মারা গেছেন তাদের ২৮ জন পুরুষ ও নয়জন নারী। ১৯ জন ঢাকা বিভাগের, ১৩ জন চট্টগ্রাম বিভা‌গের, দুজন রংপুর বিভাগের এবং একজন করে সিলেট ও খুলনা বিভাগের। ৩১ জন মারা গেছেন হাসপাতালে, পাঁচজন বাসায় এবং একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। বয়সের দিক থেকে ২১ থে‌কে ৩০ বছরের একজন, ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব পাঁচজন, পঞ্চাশোর্ধ্ব ১২ জন, ষাটোর্ধ্ব ১২ জন এবং সত্তরোর্ধ্ব চারজন মারা গেছেন।

এমএস/প্রিন্স/খবরপত্র




নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..









© All rights reserved © 2018 Daily Khoborpatra
Theme Developed BY ThemesBazar.Com