বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন

বজ্রপাতে একদিনে ৯ জেলায় ১৮ জনের মৃত্যু

খবরপত্র নিউজ ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০

বজ্রপাতে একদিনে ৯ জেলায় ১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে বগুড়ার চারজন, হবিগঞ্জের তিনজন, ময়মনসিংহে তিনজন, পাবনায় দু’জন, কুষ্টিয়ায় দু’জন এবং নোয়াখালী, চাঁপাইনবাবগঞ্জ, টাঙ্গাইল ও জয়পুরহাটে একজন করে। বৃহস্পতিবার (৪ জুন) দুপুর থেকে বিকেলে পর্যন্ত পৃথক দুর্ঘটনা ঘটে।

বগুড়া : বগুড়ার ধুনট, কাহালু ও সারিয়াকান্দি উপজেলায় বজ্রপাতে চার জনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও দু’জন। দুপুর থেকে বিকেলে পৃথক স্থানে এ ঘটনা ঘটে।

মৃতরা হলেন- ধুনট উপজেলার গোপালনগর ইউনিয়নের দেওড়িয়া গ্রামের দেরাস আলীর ছেলে আব্দুস সালাম (৫৫) এবং সারিয়াকান্দি উপজেলার কাজলা ইউনিয়নের চরকুড়িপাড়া গ্রামের বুলু মণ্ডলের ছেলে লেবু মণ্ডল (৩৫), কাহালু উপজেলার এরুইল গ্রামের মৃত কছির উদ্দিনের ছেলে মোকলেছার রহমান। আরেক জনের নাম-পরিচয় জানা যায়নি।

ধুনট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান ও কাহালুর মালঞ্চা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল হাকিম পৃথক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

হবিগঞ্জ : হবিগঞ্জে বাহুবল ও আজমিরীগঞ্জ উপজেলায় বজ্রপাতে তিন কিশোরের মৃত্যু হয়েছে। হাওরে মাছ ধরতে গিয়ে তাদের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

নিহতরা হলেন- বাহুবল উপজেলার পুটিজুরী ইউনিয়নের নোয়াঐ গ্রামের দরদ মিয়ার ছেলে ওরখাইদ (১১) ও সাতকাপন ইউনিয়নের মানিকা গ্রামের আব্দুস ছালামের ছেলে নছর উদ্দিন (১৭) এবং আজমিরীগঞ্জ উপজেলার নয়ানগর গ্রামের সমর আলীর ছেলে লিলু মিয়া (১৬)।

বাহুবল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান ও আজমিরীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মফিজুল ইসলাম বজ্রপাতে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ময়মনসিংহ : বৃহস্পতিবার বিকেলে ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার আছিম পাটুলী ও কালাদহ ইউনিয়নে বজ্রপাতে শিশু-কিশোরসহ তিনজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- আব্দুল মোতালেব (৫০), রবিন (১৩) ও ইমরান (১৭)। ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

পাবনা : পাবনায় বজ্রপাতে কলেজছাত্রসহ দু’জন নিহত হয়েছেন। তারা হলেন, সদর উপজেলার আতাইকুলা থানার তেলিগ্রামের নূরুজ্জামান মোল্লা (১৯) ও সুজানগর উপজেলার শান্তিপুর গ্রামের আ. জলিল (৫০)। কলেজছাত্র নূরুজ্জামান ওই গ্রামের আলতাফ মোল্লার ছেলে। আর আ. জলিল ওই গ্রামের রোস্তম আলীর ছেলে ও পেশায় কৃষক ছিলেন। তাদের মৃত্যুর বিষয়টি আতাইকুলা প্রেসক্লাবের সেক্রেটারি কামরুল ইসলাম এবং সুজানগরের শান্তিপুর গ্রামের স্কুল শিক্ষক নজরুল ইসলাম নিশ্চিত করেন।

কুষ্টিয়া : কুষ্টিয়ার কুমারখালীতে পৃথক স্থানে বজ্রপাতে দু’জন নিহত হয়েছেন। বিকেলে উপজেলার সাদিপুর ইউনিয়নের ঘোষপুর ও নন্দলালপুর ইউনিয়নের সদরপুর গ্রামে ঘটেছে।

নিহতরা হলেন- সাদিপুর ইউনিয়নের ঘোষপুর গ্রামের হামিদুল মন্ডলের ছেলে ফারুক মন্ডল (৩০) ও নন্দলালপুর ইউনিয়নের সদরপুর গ্রামের ময়েজ উদ্দিন মন্ডলের ছেলে শফি মন্ডল (৪৫)।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান জানান, দুপুরে গরু চরাতে পদ্মার চরে যায় ফারুক। তার একটু পরে আকাশে ঘনকাল মেঘ লাগে এবং বিদ্যুৎ চমকাতে থাকে। এরমধ্যে বিকালে গরু চরানো অবস্থায় বজ্রপাতে তার মৃত্যু হয়। তিনি আরও জানান, অন্যদিকে নন্দলালপুর ইউনিয়নের সদরপুর গ্রামের মাঠ থেকে ধান আনতে গিয়ে বজ্রপাতে কৃষক শফি মন্ডলের মৃত্যু হয়।

নোয়াখালী : দুপুরে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় বজ্রপাতে রফিক উল্যাহ (৩৮) নামের এক মাটি কাটা শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত রফিক সুবর্ণচর উপজেলার ৪নং ওয়ার্ডের মধ্য চরবাটা গ্রামের গুল্লালাগো বাড়ির মৃত শফি আলমের ছেলে। হাতিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের বজ্রপাতে শ্রমিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

চাঁপাইনবাবগঞ্জ : বৃহস্পতিবার বিকেলে জেলার শিবগঞ্জ উপজেলায় নিজ বাড়িতে কাজ করার সময় বজ্রপাতে পাপিয়া বেগম (৩৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। মৃত পাপিয়া উপজেলার পাকা ইউনিয়নের চর পাকা গ্রামের হেরাস উদ্দীনের স্ত্রী। জনপ্রতিনিধির বরাত দিয়ে শিবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

টাঙ্গাইল : জেলার সদর উপজেলার বাঘিল ইউনিয়নের ধরেরবাড়ী পশ্চিমপাড়া এলাকায় বৃহস্পতিবার বিকেলে বজ্রপাতে মো. অনিক (১৫) নামে নবম শ্রেণির ছাত্রের মৃত্যু হয়েছে। বাঘিল ইউনিয়ন পরিষদের ধরেরবাড়ী এলাকার ইউপি সদস্য মো. আব্দুল হক সত্যতা নিশ্চিত করেন।

জয়পুরহাট : বিকেলে জেলার সদর উপজেলার পারুলিয়া গণকবাড়ী গ্রামে বজ্রপাতে সুকমল চন্দ্র (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে এ ঘটনা ঘটে।

গ্রামবাসী সূত্রে জানা যায়, কৃষক সুকমল বাড়ির পাশে টিউবওয়েলে গোসল করার সময় বজ্রপাতে গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

খপ/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com