মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৯:৫৮ অপরাহ্ন
শিরোনাম:

তাসরিফ লঞ্চের ক্যান্টিন জোরপূর্বক দখলে নিয়ে ব্যবসা চালাচ্ছে ক্ষমতাসীনরা

খবরপত্র রিপোর্ট
  • আপডেট টাইম : সোমবার, ৭ জানুয়ারী, ২০১৯
  • ৮৬ বার পঠিত

ফেয়ারী শিপিং লাইন্স লিমিটেডের ঢাকা টু হাতিয়া রুটে চলাচলকারী লঞ্চ এমভি তাসরিফ ১ ও ২ এবং ঢাকা টু চরফ্যাশন রুটে চলাচলকারী এমভি তাসরিফ ৩ লঞ্চের ক্যান্টিন, চায়ের ও পানের দোকান জোরপূর্বক দখলে নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী ক্যাডাররা।

লঞ্চ মালিক ও ক্যান্টিন ব্যবসায়ীদের অভিযোগ, পুরান ঢাকার ছোটন কমিশনার ও তার সহযোগী যুবলীগ নেতা বাবুর নেতৃত্বে লঞ্চের ক্যান্টিন, চায়ের ও পানের দোকান জোর পূর্বক দখলে নিয়ে ব্যবসা চালিয়ে যাচ্ছেন, প্রতিদিন ঐসব দোকানের দৈনিক ভাড়াও আদায় করছেন একদল সন্ত্রাসী। বিএনপি সমর্থক হওয়ার কারণেই ক্যান্টিন জোরপূর্বক দখল করে নেয়া হয়েছে বলেও অভিযোগ ক্যান্টিন ব্যবসায়ীদের।

ক্যান্টিন ব্যবসায়ীরা জানান, প্রতিটি ক্যান্টিন ৫০ লাখ, পানের দোকান ১০ লাখ ও চায়ের দোকান ৫ লাখ টাকা অগ্রিম প্রদান করে লঞ্চ মালিকের কাছ থেকে চুক্তিতে নেয়া হয়। কিন্তুু হঠাৎ করে ক্যান্টিন, চায়ের দোকান ও পানের দোকান ক্ষমতাশীনরা জোরপূর্বক দখলে নেয়ায় তারা বড় ধরনের আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন।

এ ব্যাপারে বাংলাদেশ অভ্যন্তরিন নৌ-চালাচল ও যাত্রী পরিবহন সংস্থার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বদিউজ্জামান বাদল জানান, ক্যান্টিন দখলের বিষয়ে লঞ্চ মালিক পক্ষের লিখিত অভিযোগ পেলে আমরা যথাযথ ব্যবস্থা নিবো। এ ধরণের অবৈধ দখল অন্যায় ও খারাপ চর্চা, পূর্বেও যার যার ব্যবসা সে পরিচালনা করেছে এ ধরনের কার্যক্রম ছিলো না এখনো তা হতে দেওয়া হবে না।

খবরপত্র/এমআই

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2018 Daily Khoborpatra
Theme Developed BY ThemesBazar.Com