শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম ::
ধনবাড়ীতে আধুনিক ব্যবস্থাপনা নিয়ে শুরু প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী রৌমারীতে বড়াইবাড়ী সীমান্ত যুদ্ধ দিবস পালিত মাধবদীতে জ্যান্ত কই মাছ গলায় ঢুকে কৃষকের মৃত্যু বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী কালীগঞ্জে কৃষক মাঠ দিবস ও কারিগরি আলোচনা লতিফ মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে মানববন্ধন নড়াইলের কালিয়া উপজেলার শ্রীনগর গ্রামে ভ্যানচালককে পুলিশি হয়রানির প্রতিবাদে মানববন্ধন বরিশালে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলার উদ্বোধন হাতিয়ায় দ্বীপ উন্নয়ন সংস্থার ক্যাম্পাসে বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত স্মৃতি কর্ণার ও প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আমিরুল ইসলামের পক্ষে ছাত্রলীগের গণসংযোগ ও লিফলেট বিতরণ

তাসরিফ লঞ্চের ক্যান্টিন জোরপূর্বক দখলে নিয়ে ব্যবসা চালাচ্ছে ক্ষমতাসীনরা

খবরপত্র রিপোর্ট
  • আপডেট সময় সোমবার, ৭ জানুয়ারী, ২০১৯

ফেয়ারী শিপিং লাইন্স লিমিটেডের ঢাকা টু হাতিয়া রুটে চলাচলকারী লঞ্চ এমভি তাসরিফ ১ ও ২ এবং ঢাকা টু চরফ্যাশন রুটে চলাচলকারী এমভি তাসরিফ ৩ লঞ্চের ক্যান্টিন, চায়ের ও পানের দোকান জোরপূর্বক দখলে নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী ক্যাডাররা।

লঞ্চ মালিক ও ক্যান্টিন ব্যবসায়ীদের অভিযোগ, পুরান ঢাকার ছোটন কমিশনার ও তার সহযোগী যুবলীগ নেতা বাবুর নেতৃত্বে লঞ্চের ক্যান্টিন, চায়ের ও পানের দোকান জোর পূর্বক দখলে নিয়ে ব্যবসা চালিয়ে যাচ্ছেন, প্রতিদিন ঐসব দোকানের দৈনিক ভাড়াও আদায় করছেন একদল সন্ত্রাসী। বিএনপি সমর্থক হওয়ার কারণেই ক্যান্টিন জোরপূর্বক দখল করে নেয়া হয়েছে বলেও অভিযোগ ক্যান্টিন ব্যবসায়ীদের।

ক্যান্টিন ব্যবসায়ীরা জানান, প্রতিটি ক্যান্টিন ৫০ লাখ, পানের দোকান ১০ লাখ ও চায়ের দোকান ৫ লাখ টাকা অগ্রিম প্রদান করে লঞ্চ মালিকের কাছ থেকে চুক্তিতে নেয়া হয়। কিন্তুু হঠাৎ করে ক্যান্টিন, চায়ের দোকান ও পানের দোকান ক্ষমতাশীনরা জোরপূর্বক দখলে নেয়ায় তারা বড় ধরনের আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন।

এ ব্যাপারে বাংলাদেশ অভ্যন্তরিন নৌ-চালাচল ও যাত্রী পরিবহন সংস্থার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বদিউজ্জামান বাদল জানান, ক্যান্টিন দখলের বিষয়ে লঞ্চ মালিক পক্ষের লিখিত অভিযোগ পেলে আমরা যথাযথ ব্যবস্থা নিবো। এ ধরণের অবৈধ দখল অন্যায় ও খারাপ চর্চা, পূর্বেও যার যার ব্যবসা সে পরিচালনা করেছে এ ধরনের কার্যক্রম ছিলো না এখনো তা হতে দেওয়া হবে না।

খবরপত্র/এমআই




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com