রবিবার, ০২ অগাস্ট ২০২০, ০৪:৪৭ অপরাহ্ন




রাজধানীর ওয়ারী ২১ দিনের লকডাউনে

খবরপত্র প্রতিবেদক :
  • আপডেট টাইম : শনিবার, ৪ জুলাই, ২০২০
  • ৫৩ বার পঠিত




মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে রাজধানীর ওয়ারীকে রেড জোন ঘোষণা করে ২১ দিনের জন্য লকডাউন করা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া এলাকাটি থেকে কাউকে ঢুকতে বা বের হতে দেয়া হচ্ছে না। যাতায়াতের জন্য র‌্যাংকিন রোড ও হট কেকের গলির গেট খোলা রাখা হয়েছে।

শনিবার (৪ জুলাই) সকাল ৬ টা থেকে কার্যকর হওয়া রেড জোন এলাকার লকডাউন ২১ দিন পর্যন্ত চলবে। এমনটাই ঘোষণা দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

জরুরি প্রয়োজন ছাড়া এলাকাটি থেকে কাউকে ঢুকতে বা বের হতে দেয়া হচ্ছে না
এলাকাটির প্রত্যেকটি প্রবেশ মুখে বাঁশের বেড়া দিয়ে ঘিরে রাখা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে জোরালো পদক্ষেপ। এলাকাটি ঘুরে এখন পর্যন্ত সাধারণ মানুষের যাতায়াত করতে দেখা যায়নি। পুলিশ সদস্যরা মনে করছেন বেলা বাড়ার সাথে সাথে সাধারণ মানুষ বের হওয়ার চেষ্টা করতে পারে। তবে তাদের শক্ত অবস্থানের জন্য তা সম্ভব হবে না বলেও মনে করছেন তারা।

এদিকে লকডাউন এলাকাটিতে সকাল থেকেই জরুরি খাদ্য সরবরাহের গাড়িগুলো প্রবেশ করতে দেখা গেছে। সেখানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪১ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব সারওয়ার হাসান আলোর নির্দেশক্রমে ২০০ জন স্বেচ্ছাসেবক কাজ করছেন।

এ বিষয়ে ওয়ারী থানার সাব-ইন্সপেক্টর মোঃ জহির হোসেন বলেন, জরুরি প্রয়োজন ছাড়া কাউকে ঢুকতে বা বের হতে দেয়া হচ্ছে না। সাংবাদিক-পুলিশ, ডাক্তার-নার্স বের হতে বা প্রবেশ করতে পারছেন।

উল্লেখ্য, গত ৩০ জুন ওয়ারীর তিনটি প্রধান সড়ক ও ৫টি গলির নাম উল্লেখ করে লকডাউনের জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে নির্দেশ দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়। ১ জুলাই এ নিয়ে লকডাউন বিষয়ক কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির সভা করেন ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস। ওই সভায় ৪ জুন (শনিবার) ভোর ৬টা থেকে ২১ দিনের জন্য লকডাউন কার্যকর করার সিদ্ধান্ত নেওয়া হয়।

এমআইপি/প্রিন্স




নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..










© All rights reserved © 2018 Daily Khoborpatra
Theme Developed BY ThemesBazar.Com