শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৩ পূর্বাহ্ন
শিরোনাম ::
চকরিয়ায় টেন্ডার ছাড়াই সামাজিক বনায়নের গাছ কেটে বিক্রির অভিযোগ লামায় বেইলি ব্রিজ ধসে যোগাযোগ বন্ধ ভাঙ্গায় ফেনসিডিলসহ ৪ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১০ তালাক প্রাপ্ত স্বামীর সাথে ঘুরতে গিয়ে নিখোঁজ ৫ দিন পর কালীগঞ্জে ধান ক্ষেত থেকে স্ত্রীর অর্ধগলিত লাশ উদ্ধার দুর্গাপূজা ঘিরে গুজব, বিশৃঙ্খলা, অশ্লীল নৃত্য ও জুয়ার আসর বসালে কঠোর ব্যবস্থা-জেলা প্রশাসক জামালপুরের নান্দিনায় রেলওয়ের জমি থেকে উচ্ছেদ অভিযান বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন বন্যা সৃষ্টির সকল প্রতিকূলতা পরিষ্কার করতে চাই-ডিসি লক্ষ্মীপুর বৈষম্যহীন রাষ্ট্র প্রতিষ্ঠায় আলেমদের অংশ গ্রহণ বৃদ্ধি করতে হবে-সুনামগঞ্জে গণ সমাবেশে জমিয়ত কলারোয়ায় বিদেশে পাঠানোর নামে ৮লাখ টাকা হাতিয়ে নেওয়া বাবলুর শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন মুন্সীগঞ্জ টঙ্গীবাড়ী থানা বিএনপি সভাপতির বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

সরকার সংবাদ মাধ্যমের কণ্ঠরোধ করে ফেলেছে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে যারা সরকারে আছেন তারা নির্বাচিত সরকার নন, তারা বে আইনিভাবে নিজেদেরকে নির্বাচিত ঘোষণা করে নির্বাচনের আগের রাতে ভোট করে ক্ষমতা দখল করে আছে। এখন তাদের ক্ষমতাকে চিরস্থায়ী করার জন্য নির্যাতন নিপীড়ন চালাচ্ছে, আইনের আশ্রয় নিয়ে তারা সেই কাজটি করছেন। গতকাল মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জের ঘিওর উপজেলার পাচুরিয়া গ্রামে বিএনপির প্রয়াত মহাসচিব মরহুম খোন্দকার দেলোয়ার হোসেনের ১০ম মৃত্যুবার্ষিকীতে তার কবর জিয়ারত ও দোয়া অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সরকার এমন কতগুলো আইন তৈরি করেছেন যা বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ক্ষুণœ করছেন। ডিজিটাল নিরাপত্তা আইন করে বাংলাদেশের গোটা সংবাদ মাধ্যমকে কণ্ঠরোধ করে ফেলেছে। এসময় উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও মানিকগঞ্জ বিএনপির সভাপতি আফরোজা খান রিতা, খোন্দাকার দেলোয়ার হোসেনের পুত্র খোন্দকার আব্দুল হামিদ ডাবলু, খোন্দকার আকবর হোসেন বাবলুসহ জেলা ও উপজেলা বিএনপি নেতৃবৃন্দ।
খোন্দকার দেলোয়ার হোসেন প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলেন, খোন্দকার দেলোয়ার হোসেন ছিলেন বিএনপির রাজনীতিতে একজন নিবেদিত প্রাণ। ১/১১-তে দেশের এক চরম রাজনৈতিক সংকটকালে বিএনপি মহাসচিবের দায়িত্ব¡ কাঁধে নিয়ে খোন্দকার দেলোয়ার হোসেন দলের বিরুদ্ধে সকল চক্রান্ত রুখে দিতে যোগ্য নেতৃত্ব দিয়েছিলেন। স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জাতীয়তাবাদী দর্শনকে বুকে ধারণ করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে স্বৈরাচারের কবল থেকে গণতন্ত্রে উত্তরণের প্রত্যেকটি আন্দোলন সংগ্রামে খোন্দকার দেলোয়ার হোসেনের অবদান দল ও দেশবাসী চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।
উল্লেখ্য, ২০১১ সালের এই দিনে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় খোন্দকার দেলোয়ার হোসেন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ২০০৭ সালের ৩রা সেপ্টেরম্ব খোন্দকার দেলোয়ার বিএনপির মহাসচিব নিযুক্ত হন। এরপর তত্ত্বাবধায়ক সরকারের পুরো সময় বিএনপির নানা সঙ্কটে খালেদা জিয়ার পক্ষে তিনি জোরালো ভূমিকা পালন করেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com