শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন
শিরোনাম ::
চকরিয়ায় টেন্ডার ছাড়াই সামাজিক বনায়নের গাছ কেটে বিক্রির অভিযোগ লামায় বেইলি ব্রিজ ধসে যোগাযোগ বন্ধ ভাঙ্গায় ফেনসিডিলসহ ৪ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১০ তালাক প্রাপ্ত স্বামীর সাথে ঘুরতে গিয়ে নিখোঁজ ৫ দিন পর কালীগঞ্জে ধান ক্ষেত থেকে স্ত্রীর অর্ধগলিত লাশ উদ্ধার দুর্গাপূজা ঘিরে গুজব, বিশৃঙ্খলা, অশ্লীল নৃত্য ও জুয়ার আসর বসালে কঠোর ব্যবস্থা-জেলা প্রশাসক জামালপুরের নান্দিনায় রেলওয়ের জমি থেকে উচ্ছেদ অভিযান বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন বন্যা সৃষ্টির সকল প্রতিকূলতা পরিষ্কার করতে চাই-ডিসি লক্ষ্মীপুর বৈষম্যহীন রাষ্ট্র প্রতিষ্ঠায় আলেমদের অংশ গ্রহণ বৃদ্ধি করতে হবে-সুনামগঞ্জে গণ সমাবেশে জমিয়ত কলারোয়ায় বিদেশে পাঠানোর নামে ৮লাখ টাকা হাতিয়ে নেওয়া বাবলুর শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন মুন্সীগঞ্জ টঙ্গীবাড়ী থানা বিএনপি সভাপতির বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

লুটেরা-দুর্বৃত্তের হাতে ক্ষমতা বারবার ঘুরপাক খেয়েছে: নুর

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, লুটেরা আর দুর্বৃত্তের হাতে এদেশের ক্ষমতা বারবার ঘুরপাক খেয়েছে, রাজনীতির নামে অপরাজনীতির দুর্বৃত্তায়ন হয়েছে। রাস্তা থেকে উঠে এসে রাজনীতি করে অনেকে কোটিপতি হয়েছে। গতকাল শুক্রবার (২৪ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ যুব অধিকার পরিষদ আয়োজিত প্রবাসীদের বিমানবন্দরে হয়রানি ও বিমানের টিকিট মূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধনে তিনি এ কথা বলেন।
নুরুল হক নুর বলেন, আজ নৈরাজ্যের মধ্য দিয়েই স্বাধীনতা ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন হচ্ছে। আপনারা কি এমন পাঁচটি বছরের কথা বলতে পারবেন, যে সময়ে দেশের নাগরিকরা সম্মান নিয়ে বেঁচে থাকতে পেরেছে, নাগরিক অধিকার ভোগ করতে পেরেছে? তিনি বলেন, সরকারি হাসপাতালগুলোতে সেবা পেতে মানুষকে পথে পথে ভোগান্তির শিকার হতে হয়। এর কোনো পরিবর্তন ঘটছে? দীর্ঘদিন ধরে আমরা একই চিত্র দেখে আসছি। তাই আজ আমাদের কথা বলতে হবে, প্রতিবাদ করতে হবে। যে যেখানে আছেন সেখানে থেকেই অন্যায়ের প্রতিবাদ করতে হবে। অন্যথায় প্রতিরোধ সম্ভব হবে না।
ডাকসুর সাবেক এ ভিপি বলেন, কক্সবাজারের মতো ট্যুরিস্ট এলাকায় স্বামীর সামনে থেকে স্ত্রীকে তুলে নিয়ে ধর্ষণ করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা। ঠাকুরগাঁয়ের একটা ছেলেকে পরশু দিন হত্যা করেছে ছাত্রলীগ। লজ্জার বিষয় হলো, সেই হত্যার প্রতিবাদ করতে গেলে পুলিশ প্রতিবাদকারীদের বাধা দিয়েছে। এটি শুধু বিরোধী দলের ওপর হচ্ছে ব্যাপারটা এমন নয়। এখন সবার ওপরে এমন নৈরাজ্য চালানো হচ্ছে। এ নৈরাজ্য থেকে সহজ কোনো পরিত্রাণ নাই। তিনি বলেন, রাজপথে রক্ত দেওয়া ছাড়া, রক্তক্ষয়ী সংঘর্ষ ছাড়া কোন শান্তিপূর্ণ পরিত্রাণ পাওয়া যাবে না। এরা সব পথ বন্ধ করে জোর করে ক্ষমতায় আছে। কাজেই আমরা যদি জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে চাই, আমাদের রাজপথে রক্ত দেওয়া ছাড়া বিকল্প নাই।
নুরুল হক নুর বলেন, সুশাসন ছাড়া নৈরাজ্য বন্ধ হবে না। সুশাসন থাকবে কি করে! গণতন্ত্র না থাকলে সুশাসন থাকার কথা নয়। গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। সরকার পরিবর্তনে তত্ত্বাবধায়ক সরকারের নিয়ম ফিরিয়ে আনতে হবে।
তিনি বলেন, জনগণের ভোটের মাধ্যমে সরকার পরিবর্তনের যে বিধি-ব্যবস্থা ছিলো, সেই তত্তাবধায়ক সরকার ব্যবস্থা ফেরাতে হবে। দলীয় সরকারের অধীনে নির্বাচন সম্ভব নয়। এরা যতোদিন থাকবে ততোদিন ছাত্র-শিক্ষক-প্রবাসী কেউ রেহাই পাবে না। বিমানবন্দরের অব্যবস্থাপনা বন্ধ এবং বিমানে টিকিটের মূল্য বিবেচনা করার জন্য এক সপ্তাহ সময় বেঁধে দিয়েছেন গণঅধিকার পরিষদ। অন্যথায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ঘেরাও করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন নুর। মানববন্ধনে যুব অধিকার পরিষদ নেতারা উপস্থিত ছিলেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com