সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি না বাড়ানোর ইঙ্গিত শিক্ষামন্ত্রীর

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২

মহামারী করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আর না বাড়ানোর ইঙ্গিত দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, আমরা দেখতে পাচ্ছি করোনার সংক্রমণের হার কমছে। এটা ভালো খবর। আমরা আশা করছি, এই হার আরো কমবে। শিক্ষার্থীদের শিক্ষাজীবন আর যাতে ব্যাহত না হয়, সেজন্য শ্রেণিকক্ষে যে পাঠদান বন্ধ আছে, আশা করছি সেটা আর বাড়াতে হবে না। গতকাল শনিবার ‘বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড নেশন্স কনফারেন্স’ এর সমাপনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন শিক্ষামন্ত্রী।
করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ডা. দীপু মনি বলেন, করোনা সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে রোববার আমাদের একটি বৈঠক হওয়ার কথা ছিল। সেটি আরো দুই দিন পরে হবে। সেখানে আমরা সার্বিক অবস্থা পর্যালোচনা করব।
তিনি বলেন, আমরা কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শ করে আগেও বিজ্ঞান সম্মত সিদ্ধান্ত নিয়েছি, সামনেও নেব। এ সময় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) নিয়েও মন্ত্রী বলেন, শাবিপ্রবির অচলবস্থা কাটিয়ে উঠতে পেরেছি। শাবিপ্রবির সুনাম অক্ষুণ্ন রাখতে শিক্ষক, প্রশাসন, শিক্ষার্থী সবাইকে এগিয়ে আসতে হবে। আশা করছি, সেখানে একদম স্বাভাবিক অবস্থা ফিরে আসবে। এরই মধ্যে শিক্ষামন্ত্রীর পরামর্শে শিক্ষার্থীদের কাছে দুঃখ প্রকাশ করেছেন শাবিপ্রবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এদিকে শুক্রবার রাতে শিক্ষামন্ত্রী ক্যাম্পাস ত্যাগের পর গোলচত্বরে সংবাদ সম্মেলনের আয়োজন করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এ সময় শিক্ষামন্ত্রীর কাছে আটটি দাবি উপস্থাপন করার বিষয়টি জানান শিক্ষার্থীদের প্রতিনিধি ইয়াসির সরকার।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com