বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩, ১১:৫৪ অপরাহ্ন

মেসেঞ্জার ছাড়াই ফেসবুক চ্যাট করা যাবে

আইটি ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩

বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হলো ফেসবুক। সব বয়সী ব্যবহারকারী আছে এই প্ল্যাটফর্মটির। দিন দিন আপডেট হচ্ছে মেটার মালিকানাধীন প্ল্যাটফর্মটি। তবে এবার ৯ বছর আগের এক পুরোনো ফিচারে ফিরে যাচ্ছে ফেসবুক। শোনা যাচ্ছে, ৯ বছরের পুরোনো এক ফিচার নিয়ে আসছে ফেসবুক। খুব শিগগির সেই ফিচার চালু হয়ে যাচ্ছে সাইটটিতে। এর মাধ্যমে ব্যবহারকারীদের মেসেঞ্জার অ্যাপের যেতে হবে না। সরাসরি ফেসবুক থেকেই চ্যাট করতে পারবেন ব্যবহারকারীরা। ২০২৪ সালে বন্ধ হওয়া ইন-অ্যাপ মেসেঞ্জার সুবিধাই আবার যুক্ত হচ্ছে ফেসবুকে। সেসময় এই সুবিধা বন্দধ হওয়ায় অনেক ব্যবহারকারীই ক্ষুব্ধ হন। এরপর থেকে ব্যবহারকারীদের মেসেঞ্জার ব্যবহারের জন্য আলাদা করে মেসেঞ্জার অ্যাপ ডাউনলোড করতে হয়। এই সমস্যার সমাধানে সামাজিক যোগাযোগের মূল অ্যাপে মেসেঞ্জার ফিরিয়ে আনছে ফেসবুক।
ফেসবুকের প্রধান টম অ্যালিসন জানান, ফেসবুকের মূল অ্যাপে মেসেজিং ফিচার পুনরায় চালুর পরীক্ষা চালানো হচ্ছে। এর ফলে ব্যবহারকারীরা আলাদা মেসেজিং অ্যাপ চালু করা ছাড়াই সহজে যে কোনো কনটেন্ট শেয়ার করতে পারবেন। অ্যালিসন আরও জানান, টিকটকের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকার জন্যই ফেসবুক মূলত নতুন এ উদ্যোগ নিয়েছে। এ সুবিধা চালুর মাধ্যমে ব্যবহারকারীদের নতুন কনটেন্ট খুঁজে পাওয়ার পাশাপাশি শেয়ার করার সুবিধাও দিবে। এমনকি এই ফিচার চালু হলে ইনস্টাগ্রাম টিকটকের চেয়ে ফেসবুক ব্যবহার হবে আরও স্বাচ্ছন্দ্যময়, এমনটাই দাবি করছেন টন অ্যালিসন।
এছাড়াও ফেসবুক তার হোম ফিডকে নতুনভাবে ডিজাইন করেছে। যার মাধ্যমে ব্যবহারকারীর নেটওয়ার্কে বিশেষভাবে পোস্টগুলো দেখানোর পরিবর্তে এআই চালিত বিষয়বস্তু সুপারিশ সহ প্ল্যাটফর্ম জুড়ে আরও বিনোদনমূলক পোস্ট দেখা যায়। মূলত আরও বেশি সময় ধরে ব্যবহারকারীকে ফেসবুকে ধরে রাখার চেষ্টার বর্হিপ্রকাশ এসব। কারণ গত বছরেরে শেষ ত্রৈমাসিকে এসে ২ বিলিয়ন দৈনিক সক্রিয় ব্যবহারকারী কমেছে ফেসবুকের। সূত্র: সিএনএন




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com