বৃহস্পতিবার, ১৫ অক্টোবর ২০২০, ১১:১২ অপরাহ্ন
শিরোনাম ::




আজো ষড়যন্ত্র হচ্ছে, সতর্ক থাকতে হবে: তথ্যমন্ত্রী

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০




প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঊনিশবার হত্যার অপচেষ্টা হয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, আজো শেখ হাসিনাকে দৃশ্যপট থেকে সরিয়ে দেয়ার ষড়যন্ত্র হচ্ছে। এগুলো সম্পর্কে আমাদের সচেতন থাকতে হবে, সতর্ক থাকতে হবে। গতকাল রোববার (২৭ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সাংবাদিক শাবান মাহমুদ রচিত ‘শেখ হাসিনার জীবন কথা’ গ্রন্থের প্রকাশ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনার পুরো জীবনটা সংগ্রামের। বঙ্গবন্ধুকে হত্যার পর যে এই সংগ্রাম শুরু হয়েছে, তা নয়। অনেক দুঃখ আর বেদনা নিয়ে সংগ্রামের একটি জীবন হচ্ছে জননেত্রী শেখ হাসিনার জীবন। আজও তিনি সংগ্রামের মধ্যে।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর কোনো ব্যক্তিগত জীবন নেই, সারাক্ষণ দেশ-দল এগুলো নিয়ে ভাবতে হয়, কাজ করতে হয়। সারাক্ষণ নানা সমস্যার সামাল দিতে হয়, এখনো সংগ্রামের মধ্য দিয়ে যেতে হচ্ছে।
তথ্যমন্ত্রী বলেন, আজ ডিজিটাল বাংলাদেশ স্বপ্ন নয়, বাস্তবতা। আমরা গত নির্বাচনে যে শ্লোগান দিয়েছিলাম, ‘আমরা গ্রাম, আমার শহর’Í এখন গ্রামে শহরের অনেক সুবিধা পাওয়া যায়। গ্রামে এখন কুড়ে ঘর নেই, বাংলাদেশে এখন খালি পায়ে মানুষ দেখা যায় না, ছেড়া কাপড় পরা মানুষ দেখা যায় না। এটিই বাস্তবতা। আকাশ থেকে ঢাকা শহর চেনা যায় না, চট্টগ্রাম শহর চেনা যায় না।
তিনি বলেন, ১০ বছর আগে যে বিদেশে গেছে, সে এসে দেশ চিনতে পারে না। শহর চিনতে পারে না, গ্রাম চিনতে পারে না। এটিই বদলে যাওয়া বাংলাদেশ, এখানেই শেখ হাসিনার সাফল্য।
তথ্যমন্ত্রী আরো বলেন, কিন্তু ষড়যন্ত্র থেমে নেই। শেখ হসিনার নেতৃত্বে যখন দেশ এগিয়ে যাচ্ছে, তখন ষড়যন্ত্রও চলছে। রাজনৈতিকভাবে পরাজিত শক্তি বঙ্গবন্ধুকে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছিল। দেশি-বেদেশি ষড়যন্ত্রের মাধ্যমে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। তিনি বলেন, আজো বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে তার রাজনৈতিক প্রতিপক্ষ, দেশের উন্নয়ন-অগ্রগতির প্রতিপক্ষ, দেশের প্রতিপক্ষ তাকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। সেজন্যই মধ্যপ্রাচ্যে গোপন বৈঠক হয়। সেখানে পাকিস্তানের গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত থাকে। আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, সেজন্যই ঢাকা শহরের বিভিন্ন জায়গায় নানা ধরনের বৈঠক হয়, ষড়যন্ত্র হয়। দেশ যখন শেখ হাসিনার নেতৃত্বে ধাবমান গতিতে এগিয়ে যাচ্ছে, তখন আবারও ষড়যন্ত্রের মাধ্যমে দেশের এই অগ্রগতি থামিয়ে দেয়ার চেষ্টা চলছে। তিনি বলেন, শেখ হাসিনার ৭৪তম জন্মদিনের আগের দিন আজ আমাদের প্রত্যাশা, তিনি আরও বহু বছর ধরে আমাদের নেতৃত্ব দিয়ে যান, দেশকে স্বপ্নের কাক্সিক্ষত ঠিকানায় তিনি নিয়ে যান।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com