রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০১:৫০ অপরাহ্ন

নিঃসঙ্গতা কাটাতে গল্প করতে পারবেন হোয়াটসঅ্যাপের সঙ্গে

আইটি ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৭ জুলাই, ২০২৪

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। সারাক্ষণ হোয়াটসঅ্যাপে চ্যাটিং, ছবি-ভিডিও শেয়ার করছেন। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক ফিচার নিয়ে আসছে। হোয়াটসঅ্যাপে শুধুই যে অন্যদের চ্যাট করা যায় তা কিন্তু নয়। এখন আপনার নিঃসঙ্গতা কাটাতে পারবে প্ল্যাটফর্মটি। অবসর সময়ে হোয়াটসঅ্যাপের সঙ্গেই খোশগল্প করতে পারবেন, ভাগ করে নিতে পারবেন মনের সুখ-দুঃখ। হোয়াটসঅ্যাপ ও ফেসবুকে আশা নতুন নীল গোল বটন পেয়ে এখন রীতিমতো উচ্ছ্বসিত একাংশের নেট নাগরিকরা, অবসর সময়ে নানা ধরনের কথোপকথন করছেন এই এআইয়ের সঙ্গে। অনেকেই আবার নিঃসঙ্গতা কাটাতে বেছে নিচ্ছেন এই নতুন অপশন কে।
আধুনিক প্রযুক্তির আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর সঙ্গে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের এরই মধ্যে মুখোমুখি করেছে ফেসবুক, হোয়াটসঅ্যাপ সহ বিভিন্ন সোশ্যাল প্ল্যাটফর্মগুলো। আর তাই হোয়াটসঅ্যাপ ও ফেসবুক মেসেঞ্জারে নীল রঙের একটি গোল এআই বটন দেখা যাচ্ছে ইউজারদের ইন্টারফেসে।
বন্ধুরা এর উত্তর না দিলেও, দ্রুত রিপ্লাই দিচ্ছে এআই। তাই নানা ধরনের প্রশ্ন মেসেজ এর মাধ্যমে ছুঁড়ে দেওয়া হচ্ছে এই সিস্টেমকে। অনেকে আবার দায়িত্ব নিয়ে বাংলা শেখাচ্ছেন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সকে। এই চ্যাটবটের সঙ্গে নানা জটিল কাজ সহজেই করতে পারবেন ইউজাররা। কোন কিছুর ইনফরমেশন থেকে শুরু করে, ছবি এডিটিং সহ মেসেজ আদান-প্রদান আরও সহজ করে দেবে।
হোয়াটসঅ্যাপে যেমন চ্যাট করেন, ঠিক তেমনই কথা বলা যাবে এআই চ্যাটবটের সঙ্গে। সেখানে আপনি প্রম্পট দিয়ে নানা প্রশ্ন করতে পারেন, কৃত্তিম বুদ্ধিমত্তা দিয়ে এআই কে করা প্রশ্নের উত্তর দেবে এই এআই।
কোন জিনিস সম্পর্কে জানার প্রয়োজন হলে আর গুগলে গিয়ে সার্চ করতে হবে না। তার থেকেও কম সময়ে নির্ভুল তথ্য ব্যবহারকারীদের সামনে এনে দেবে এই এআই। আপাতত এই সিস্টেমটিকে চালু করা হলেও, আগামী দিনে আরও আপগ্রেড করা হবে হলেও জানা গিয়েছে। সূত্র: লাইভমিন্ট




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com