শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:০২ অপরাহ্ন




সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু আজ থেকে

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০




কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে আজ শুক্রবার থেকে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হচ্ছে। বৃহস্পতিবার বিকেলে কক্সবাজার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাজাহান আলি এ বিষয়টি নিশ্চিত করেছেন। মোহাম্মদ শাজাহান আলি জানান, শুক্রবার সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। কাগজপত্র যাচাই-বাচাই করে শুধুমাত্র কেয়ারি সিন্দাবাদ নামে একটি জাহাজকে অনুমতি দেওয়া হয়। সবকিছু ঠিক থাকলে শুক্রবার সকাল থেকে পর্যটকবাহী জাহাজ কেয়ারি সিন্দাবাদ পর্যটক নিয়ে সেন্টমার্টিনে যাওয়ার কথা রয়েছে।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বি আইডব্লিউটিএ) চট্টগ্রাম বিভাগের উপপরিচালক নয়ন শীল বলেন, চলতি মৌসুমে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে চলাচলের জন্য দুটি জাহাজে অনুমতি চেয়েছে। তার মধ্যে কেয়ারি সিন্দাবাদ জাহাজকে গত ১ অক্টোবর থেকে ১২ ডিসেম্বর এবং এমভি ফারহান পর্যটকবাহী জাহাজকে ৪ নভেম্বর থেকে আগামী বছরের ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। অনুমতি দেওয়ার পরও ঠিক কি কারণে এ নৌরুটে জাহাজ চলাচল এতো দিন শুরু হয়নি সেটা জানা নেই। কেয়ারি সিন্দাবাদ জাহাজের টেকনাফের ব্যবস্থাপক মোহাম্মদ শাহ আলম বলেন, জেলা প্রশাসকের ছাড়পত্র পেয়েছি, শুক্রবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল শুরু করবে। যদিও এর আগে বি আইডব্লিউটিএ ও নৌ-পরিবহন দফতরের ছাড়পত্র পায়। আমরা এখন থেকে দ্বীপে ভ্রমণকারীদের টিকেট বিক্রি শুরু করেছি।
সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ বলেন, দ্বীপে পর্যটক ব্যবসায়ীরা তাদের আবাসিক হোটেল ও কটেজগুলো সাজিয়ে রাখছেন। জাহাজ চলাচলের খবরে দ্বীপে সব শ্রেণি পেশার মানুষের মধ্যে প্রাণ চাঞ্চল্য ফিরেছে। সেন্টমার্টিন নৌপথে দীর্ঘ আট মাসের বেশি সময় বন্ধ থাকার পর চলতি মৌসুমে নতুন করে জাহাজ চলাচলের অনুমতি দেয়ায় পর্যটন সংশ্লিষ্ট ও সেন্টমার্টিনবাসির মধ্যে প্রাণ চাঞ্চল্য দেখা দিয়েছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com