শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০১:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম ::
সুন্দরবনে প্রভাবশালীরা অবৈধ ভাবে লুটছে মৎস্য ভান্ডার হাটহাজারীতে মামুনুল হককে ঠেকাতে চবি গেটে ছাত্রলীগের সড়ক অবরোধ মানুষকে আল্লাহর সাথে পরিচয় করানোর জন্যই চরমোনাই মাহফিল-পীর সাহেব চরমোনাই হিলি সীমান্তে ফেন্সিডিলসহ গ্রেপ্তার-৩ গঙ্গাচড়ায় শিক্ষকদের জেমস বিষয়ক প্রশিক্ষণ সমাপ্ত পলাশবাড়ী সরকারি খাদ্য গুদামে আমন ধান ও চাল ক্রয়ের শুভ উদ্বোধন শেখ হাসিনার সরকার শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছে -ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি পূর্বধলার হত্যা মামলার অন্যতম আসামী গ্রেফতার বোয়ালমারীতে মন্দির থেকে চুরি হওয়া মূর্তি উদ্ধার হিলির কৃতি ফুটবলারদের সাথে পৌর মেয়র চলন্তর মতবিনিময়




বাসে আগুনের ঘটনায় ৯ মামলায় আসামি ৪৪৬

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০




ঢাকা-১৮ আসনে উপনির্বাচন চলার মধ্যেই বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানীর বিভিন্ন এলাকায় বাসে আগুন দেওয়ার ঘটনায় ৯টি মামলা হয়েছে। এসব মামলায় আসামি করা হয়েছে ৪৪৬ জনকে। গ্রেপ্তার করা হয়েছে ২০ জনকে। গতকাল শুক্রবার (১৩ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, এখন পর্যন্ত মতিঝিল, পল্টন, শাহবাগ ও বংশাল থানায় পুলিশ বাদী হয়ে নয়টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশ মাঠে কাজ করছে। এ পর্যন্ত মতিঝিল থানায় একজন, শাহবাগ থানায় চারজন, পল্টন থানায় ১০ জন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। পল্টন থানার ভারপ্রাপ্ত কর্ককর্তা (ওসি) আবু বকর সিদ্দিকি বলেন, পল্টন থানায় দায়ের করা দু’টি মামলায় ৫৭ জনকে আসামি করা হয়েছে। এদের মধ্যে গ্রেপ্তার করা হয়েছে ১০ জনকে।
বংশাল থানার ওসি মো. শাহীন ফকির বলেন, বাসে আগুনের ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় আসামি করা হয়েছে ৫৬ জনকে। শাহবাগ থানার ওসি মোহাম্মদ মামুন অর রশিদ বলেন, দুই মামলায় ৭৪ জনকে আসামি করা হয়েছে। এদের মধ্যে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে চারজনকে।
উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুর ১২টা ৫ মিনিটে পল্টন থানাধীন বিএনপি পার্টি অফিসের উত্তর পাশে কর অঞ্চল ১৫-তে পার্কিং করা সরকারি গাড়িতে (ঢাকা-মেট্রো-জ-১১-০৪৭৪) অগ্নিসংযোগের ঘটনা ঘটে। দুপুর ১টার দিকে মতিঝিল থানাধীন মধুমিতা সিনেমা হলের সামনে অগ্রণী ব্যাংকের স্টাফ বাস (ঢাকা-মেট্রো-ব-১১-৭৫১৫), ১টা ২৫ মিনিটে রমনা হোটেলের সামনে চলন্ত গাড়ি (ঢাকা-মেট্রো-গ-১৫-০৫৮৯) ভিক্টর ক্লাসিক পরিবহনে, শাহবাগ আজিজ সুপার মার্কেটের সামনে দেড়টার দিকে দেওয়ান পরিবহন (ঢাকা-মেট্রো-ঘ-১৩-১৫৭২), ২টা ১০ মিনিটে বাংলাদেশ সচিবালয়ের উত্তর পাশে রজনীগন্ধা পরিবহন (ঢাকা-মেট্রো-ব-১২-০৬৪৪) এবং বংশাল থানাধীন নয়াবাজার এলাকায় দুপুর ২টা ২৫ মিনিটে দিশারী পরিবহনে (ঢাকা-মেট্রো-ব-১১- ৯২৫৫) অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এদিন দুপুর ২টা ৪৫ মিনিটে পল্টন থানাধীন এলাকায় জৈনপুরী পরিবহন (চট্ট-মেট্রো-জ-১১-০৭১৮), ৩ টায় মতিঝিল থানাধীন পূবালী পেট্রল পাম্প সংলগ্ন দোতলা বি আরটিসি বাসে (ঢাকা-মেট্রো-ব-১৫-৫০০১), ভাটারা থানাধীন কোকাকোলা মোড়ে ভিক্টর ক্ল্যাসিক পরিবহনে (ঢাকা-মেট্রো-ব-১৫-৫৩২৫) দুষ্কৃতকারীরা আগুন দেয়। ফায়ার সার্ভিসের কর্মীদের চেষ্টায় এসব বাসের আগুন নিয়ন্ত্রণে আনা হয়। বেশিরভাগ গাড়ির অধিকাংশ পুড়ে যায় এবং ক্ষতিগ্রস্ত হয়। তাৎক্ষণিকভাবে থানা পুলিশের মোবাইল টিম এবং সিনিয়র অফিসাররা ঘটনাস্থল পরিদর্শন করেন। বাসে অগ্নিসংযোগের ঘটনায় কোনো হতাহতের সংবাদ পাওয়া যায়নি। ঢাকা-১৮ আসনের উপনির্বাচন চলাকালে বৃহস্পতিবার রাজধানীর অন্তত ৯ স্থানে অগ্নিসংযোগের এসব ঘটনা ঘটে। মামলার বিষয়টি নিশ্চিত করে গতকাল শুক্রবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন জানান, বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন স্থানে বাসে আগুন দেয়ার ঘটনায় মতিঝিল, শাহবাগ ও পল্টনসহ মোট ৫ থানায় ৯টি মামলা করা হয়েছে। মো. ওয়ালিদ হোসেন বলেন, ঘটনাস্থলের ফুটেজ সংগ্রহ করে জড়িতদের শনাক্ত এবং তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com