সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন

পুলিশের পরিচয়পত্র দেখিয়ে ছিনতাই করতেন পলাতক পুলিশসদস্য

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২২

কক্সবাজারের উখিয়ায় পুলিশের পরিচয়পত্র ব্যবহার করে ছিনতাই করতেন বাহিনীর পলাতক সদস্য নিরঞ্জন দাস (২৪)। শনিবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে ছিনতাইকালে তিনি জনতার হাতে ধরা পড়েন। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে। এ সময় তার কাছ থেকে উদ্ধার করা হয় ছিনতাই কাজে ব্যবহৃত ছুরি, ছিনতাই করা দুটি মোবাইল ফোন ও পুলিশের একটি পরিচয়পত্র। আটক নিরঞ্জন দাস সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার মেঘারকান্দি থানার রতীশদাশের ছেলে। তার পরিচয়পত্র নং-বিপি-৯৮১৭১৯৮৩২৪। গত শনিবার (১২ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে উখিয়ার পালংখালী ইউনিয়নের থাইংখালীর হাকিমপাড়া সড়কে সিএনজির মাধ্যমে কৌশলে ১৪ নম্বর ক্যাম্পের বাসিন্দা এক রোহিঙ্গার মোবাইল ছিনতাইয়ের সময় নিরঞ্জনকে হাতেনাতে আটক করেন স্থানীয় কিছু যুবক। পরে তাকে উখিয়া থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।
ঘটনার সময় উপস্থিত স্থানীয় এক যুবক জানান, সিএনজিতে যাত্রী হিসেবে ওঠানোর নাম করে এক রোহিঙ্গার মোবাইল ছিনিয়ে নেন নিরঞ্জন। পরে চিৎকার শুনে আমরা এগিয়ে আসি। মোবাইল নিয়ে পালিয়ে যাওয়ার সময় আমরা তাকে আটক করি। সে আমাদের আইডি কার্ড দেখিয়ে পুলিশ পরিচয় দেয়।
স্থানীয়দের দাবি, পুলিশ পরিচয়ে এর আগেও একই কায়দায় ছিনতাইয়ের ঘটনা ঘটেছে ওই এলাকায়।
পালংখালী ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশের সদস্য মোহাম্মদ রফিক বলেন, ‘বেশ কয়েকদিন ধরেই পুলিশ পরিচয়ে পালংখালীর বিভিন্ন এলাকায় একটি চক্র ছিনতাই করে আসছে। কিছুদিন আগেও আমার এলাকার একজনের কাছ থেকে নগদ টাকা ও মোবাইল ছিনিয়ে নেয় চক্রটি।’ আটক হওয়া নিরঞ্জন উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত পুলিশের বিশেষায়িত ইউনিট ১৪ এপিবিএনে কনস্টেবল হিসেবে কর্মরত থাকাকালীন গত বছরের ১০ সেপ্টেম্বর কর্মস্থল থেকে বিনানুমতিতে লাপাত্তা হয়ে যান।
বিষয়টি নিশ্চিত করে শনিবার রাত সাড়ে ১১টার দিকে ১৪ এপিবিএনের অধিনায়ক ও পুলিশ সুপার নাঈমুল হক বলেন, ‘নিরঞ্জন গত পাঁচ মাস ধরে কর্মস্থলে অনুপস্থিত। বিনা অনুমতিতে দীর্ঘদিন পলাতক থাকায় এখন পর্যন্ত তিনবার তার স্থায়ী ঠিকানায় নোটিশ পাঠানো হয়।’ পলাতক থাকার অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা তদন্তাধীন উল্লেখ করে আটক হওয়ার পর তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান ১৪ এপিবিএনের এই কর্মকর্তা।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com