শনিবার, ০৪ মে ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন

ভারতে এক দিনে করোনায় আক্রান্ত প্রায় ৯৮ হাজার

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০

ভারতে একদিনে নতুন করে আরো ৯৭ হাজার ৮৯৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এনিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৫১ লাখ ছাড়িয়ে গেল। এদিকে ভারতে এ ভাইরাস থেকে আরোগ্য লাভ করা মানুষের সংখ্যা বৃহস্পতিবার ৪০ লাখ ছাড়িয়ে গেছে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপাত্ত থেকে এ তথ্য জানা যায়। খবর পেঁটিআই’র। স্থানীয় সময় সকাল ৮ টায় হালনাগাদ করা স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপাত্ত অনুযায়ী, ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৫১ লাখ ১৮ হাজার ২৫৩ জনে দাঁড়িয়েছে। এদিকে দেশটিতে ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আরো ১ হাজার ১৩২ জন প্রাণ হারানোয় এ রোগে মৃতের সংখ্যা বেড়ে মোট ৮৩ হাজার ১৯৮ জনে দাঁড়ালো।
ভারতে করোনাভাইরাস থেকে এ পর্যন্ত মোট ৪০ লাখ ২৫ হাজার ৭৯ জন সুস্থ হয়ে উঠেছে। এদিকে দেশটিতে এই প্রথমবারের মতো করোনায় আক্রান্ত চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১০ লাখ ছাড়ালো। ভারতে করোনাভাইরাসে মৃত্যু হার ১.৬৩ শতাংশ। তারা জানায়, দেশটিতে বর্তমানে করোনায় আক্রান্ত চিকিৎসাধীন রোগীর সংখ্যা রয়েছে ১০ লাখ ৯ হাজার ৯৭৬ জন। এ সংখ্যা মোট আক্রান্তের ১৯.৭৩ শতাংশ।
গত ৭ আগস্ট ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ২০ লাখ অতিক্রম করে। ২৩ আগস্ট এ সংখ্যা ৩০ লাখ, ৫ সেপ্টেম্বর ৪০ লাখ এবং ১৬ সেপ্টেম্বর তা ৫০ লাখ ছাড়ায়। ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের (আইসিএমআর) দেয়া তথ্য অনুযায়ী, দেশটিতে এ পর্যন্ত ৬ কোটি ৫৬ লাখ ৫ হাজার ৭২৮ জনের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। কেবলমাত্র বুধবার ভারতে ১১ লাখ ৩৬ হাজার ৬১৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। অনেক বিশেষজ্ঞ ভারতে করোনায় আক্রান্ত ও মৃতের সরকারি এ পরিসংখ্যানের ব্যাপারে সন্দেহ প্রকাশ করে বলেছেন, দেশটিতে প্রকৃত আক্রান্ত ও মৃতের সংখ্যা এর চেয়ে অনেক বেশি হতে পারে। বাসস




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com