বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫২ অপরাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

কাউকে নির্বাচনে আনা না আনা নির্বাচন কমিশনের দায়িত্ব নয় -লক্ষ্মীপুরে ইসি আনিছুর রহমান

লক্ষ্মীপুর প্রতিনিধি
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেছেন, কাউকে নির্বাচনে আনা না আনা নির্বাচন কমিশনের দায়িত্ব নয়। রাজনৈতিক বিষয় রাজনৈতিকভাবে সমাধান হওয়া উচিত। এইখানে নির্বাচন কমিশনের কিছুই করার বা ভূমিকা নেই। শুধুমাত্র নির্বাচনী পরিবেশ সুষ্টি করা নির্বাচন কমিশনের দায়িত্ব। ভোটার উপস্থিতির দায়িত্ব নির্বাচন কমিশনের নয়। সেটা প্রত্যক প্রার্থী ও বা রাজনৈতিকদলগুলোর কাজ ভোটার উপস্থিতি করা। বৃহস্পতিবার সকালে লক্ষ্মীপুর-৩ আসনের উপ-নির্বাচনে প্রার্থী ও প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। জেলা প্রশাসক সুরাইয়া জাহানের সভাপতিত্বে তিনি আরো বলেন, আগামী মাসের প্রথমার্ধে দ্বাদশ নিবার্চনের তফসিল ঘোষনা করা হবে। ২৪ জানুয়ারী মধ্যে নির্বান সম্পর্ন্ন করতে হবে। সে অনুযায়ী কাজ করছে নির্বাচন কমিশন। আমরা নির্বাচনের পরিবেশ সৃষ্টি করব। নির্বাচন নিয়ে কোনো শঙ্কা নেই। প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। প্রত্যেক দল অংশ নিলে নির্বাচন অংশগ্রহণমূলক হবে’ এমনটাই জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান। নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, তফসিলের আগে রাজনৈতিক দলের সাথে আর বসার সুযোগ নেই। ইতিমধ্যে নিবন্ধিতদলগুলোর সাথে আলাপ আলোচন হয়েছে। কিন্তু বিএনপিকে বারবার আমন্ত্রন জানিয়েও সাড়া পাইনি।
বিএনপি নির্বাচন কমিশনকে মানেন না, কথা শুনেন না ,পাত্তা দেননা। অন্তত আলাপ আলোচনা না করলেও অন্তত চা খেয়ে যান, সে দাওয়াত দিয়ে সাড়া পাওয়া যায়নি। কি আর করার আছে নির্বাচন কমিশনের। আমরা নির্বাচনের পরিবেশ সৃষ্টি করব। লেভেল প্লেয়িং ফিল্ড বলতে যা বোঝায় তা করতে আমরা চেষ্টা করে যাচ্ছি। নির্বাচনে অংশগ্রহণের দায়িত্ব তাদের। এসময় আরো উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশনের সচিব মো. জাহাংগীর আলম, লক্ষ্মীপুর পুলিশ সুপার তারেক বিন রশিদসহ জেলা-উপজেলা বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com