শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:১৩ অপরাহ্ন

আইপিএল নিলামে মাহমুদউল্লাহ, নেই সাকিব

স্পোর্টস ডেস্ক :
  • আপডেট সময় শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩

আইপিএলকে হয়তো বিদায় বলে দিয়েছেন সাকিব আল হাসান। দেশের হয়ে সবচেয়ে বেশিবার ভারতের এই টি-টোয়েন্টি লিগে খেলা সাকিব এবার নামই দেননি নিলামে! ২০২৪ আসরে তাই নিশ্চিতভাবেই থাকছেন না বিশ্বসেরা এই অলরাউন্ডার। ২০২১ আসরে অবিক্রীত ছিলেন সাকিব আল হাসান। গত আসরে দেড় কোটি টাকায় কলকাতা নাইট রাইডার্সে নাম লেখালেও শেষ পর্যন্ত আর যোগ দেননি শিবিরে। প্রত্যাহার করে নেন নিজেকে। আর এই আসরের নিলামের তালিকাতেই নেই সাকিবের নাম।
ভারতীয় প্রিমিয়ার লিগের (আইপিএল) নতুন আসরের নিলাম অনুষ্ঠিত হবে আগামী ১৯ ডিসেম্বর। যার জন্যে ভারতসহ বিভিন্ন দেশের ১১৬৬ জন ক্রিকেটার নিজেদের নাম নথিভুক্ত করিয়েছেন। যেখানে নাম রয়েছে মাহমুদউল্লাহ রিয়াদসহ ৬ বাংলাদেশী ক্রিকেটারের। বাংলাদেশি ক্রিকেটারদের মাঝে আগামী আইপিএলের ড্রাফটে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ। তাদের মাঝে সর্বোচ্চ ভিত্তিমূল্য ধরা হয়েছে মোস্তাফিজের, ২ কোটি রুপি। একমাত্র এই পেসারেরই আগেও আইপিএল খেলার অভিজ্ঞতা রয়েছে।
শুধু সাকিব আল হাসান নয়, গত আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাত্র একটি ম্যাচ খেলা লিটন দাসের নামও নেই নিলামে। নিলামের জন্য নাম নথিভুক্ত করা ক্রিকেটারদের মাঝে তালিকায় রয়েছে মোট ৮৩০ ভারতীয় ক্রিকেটার। বিদেশী ক্রিকেটার আছেন ৩৩৬ জন। যাদের থেকে ২১২ জনের আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। এছাড়া অভিষেক হয়নি এরকম ক্রিকেটার আছেন ৯০৯ জন, ৪৫ জন আছেন সহযোগী দেশের।
নিলামে ২৫ ক্রিকেটারের সর্বোচ্চ ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি। তারা হলেন হার্শাল প্যাটেল, কেদার যাদব, শার্দুল ঠাকুর, উমেশ যাদব, মুজিব-উর রহমান, শন অ্যাবট, প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, ট্র্যাভিস হেড, নিউজিল্যান্ডের ড্যারিল মিচেল, রাচিন রবীন্দ্র, জশ ইংলিশ, মিচেল স্টার্ক, স্টিভ স্মিথ, মুস্তাফিজুর রহমান, টম ব্যান্টন, হ্যারি ব্রুক, বেন ডাকেট, জেমি ওভারটন, আদিল রশিদ, ডেভিড উইলি, ক্রিস ওকস, লকি ফার্গুসন, জেরাল্ড কোয়েটজে, রাইলি রুশো, রসি ভ্যান ডার ডুসেন ও অ্যাঞ্জেলো ম্যাথিউস।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com