রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন
শিরোনাম ::
সুনামগঞ্জের ধোপাজান নদীতে বালিপাথর লুটতরাজ বন্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমাবেশ কেশবপুরে বিশ্ব শিশু দিবস পালন ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন শ্রীপুরে আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন করে বাড়ি নির্মাণের অভিযোগ ভালুকায় বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা ও বিট কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ ঈশ্বরগঞ্জে স্কুলছাত্র রাব্বি হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন কালীগঞ্জে এক রাতে ৯ গরু চুরি ভুক্তভোগী খামারীদের আহাজারী কলমাকান্দায় দশম গ্রেডের দাবীতে শিক্ষকদের মানববন্ধন নেত্রকোণা পৌরসভার সড়কে খানাখন্দ দুর্ভোগে পথচারীরা ত্রিশালে শহীদ ও আহতের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান লামায় চাঁদাবাজের বিরুদ্ধে ব্যবসায়ীদের সংবাদ সম্মেলন

মানুষের সাথে প্রতারণা করছে সরকার: মির্জা ফখরুল

শাহ্জাহান সাজু:
  • আপডেট সময় শনিবার, ১ জুন, ২০২৪

‘মানুষের সাথে প্রতারণা করছে সরকার’ এমন দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গত ৪ মে সিঙ্গাপুর এয়ারলাইনসে করে বেনজির কিভাবে দেশত্যাগ করলো এমন প্রশ্ন রেখে মির্জা ফখরুল বলেন, মানুষের সাথে প্রতারণা করছে সরকার। অসংখ্য বেনজির-আজিজ সৃষ্টি করেছে আওয়ামী লীগ সরকার। লুটের সাম্রাজ্য তৈরি করেছে সরকার। লড়াই সংগ্রামের মধ্যে দিয়ে সরকারকে পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।
গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ পেশাজীবী পরিষদের আহ্বায়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা: এজেডএম জাহিদ হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব কাদের গনি চৌধুরীর সঞ্চালনায় দেশের বিশিষ্ট বুদ্ধিজীবী ও পেশাজীবী নেতারা আলোচনায় অংশ নেন।
তিনি বলেন, পাকিস্তান একদিনে হয়নি, বাংলাদেশ একদিনে হয় নাই। ২৫ বছর সংগ্রাম করতে হয়েছে বাংলাদেশের স্বাধীনতায়। আমরা তো মাত্র কয়েক বছর লড়াই করলাম, মাত্র ১৫ বছর। আমরা হেরে গেছি, এটা মনে করার কোন কারণ নাই। মির্জা ফখরুল বলেন, মুক্তিযুদ্ধের পর থেকে‘৭৫ সাল পর্যন্ত আওয়ামী দুঃশাসন ছিল। দুর্নীতির কারণে ৭৪ সালে দুর্ভিক্ষ হয়েছে। আকণ্ঠ দুর্নীতিতে নিমজ্জিত ছিল আওয়ামী লীগ বিলুপ্ত বাকশাল সরকার। সিপাহী বিপ্লবের পর জিয়াউর রহমানের দূরদর্শীর কারণে তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশকে উন্নত দিকে নিয়ে গেছে। কৃষিতে বিপ্লব নিয়ে এসেছিলেন জিয়াউর রহমান। অর্থনীতিতে বৈপ্লবিক পরিবর্তন এনেছেন। পোশাকখাতকে একটা পর্যায়ে নিয়ে গেছেন। শিক্ষাখাতের উন্নয়ন করেছে, শিশু একাডেমি তৈরি করেছেন। পররাষ্ট্রনীতিতে জিয়া অসামান্য অবদান রেখেছেন। তিনি বলেন, জিয়াউর রহমানের আদর্শ হচ্ছে বিএনপির মূল শক্তি। জিয়ার ডাকে সবাই যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। অসাধারণ নেতৃত্বের অধিকারী ছিলেন জিয়া। মহাসচিব বলেন, এ লড়াই সাধারণ লড়াই নয়, ফ্যাসিবাদের বিরুদ্ধে গণতান্ত্রিক লড়াই, ৬০ লাখ আসামি। এ লড়াইয়ে আমাদের হাজার হাজার নেতা-কর্মী প্রাণ দিয়েছেন। আমরা জেলে যাচ্ছি, কারাগারে যাচ্ছি। হ্যাঁ, সাফল্য আসে নাই। তবে একদিন সাফল্য আসে না। বেগম জিয়া এখনো কারাগারে তাকে মুক্ত করতে পারিনি। লড়াই থেমে যায়নি, যতক্ষণ বিজয় অর্জন না হবে ততক্ষণ পর্যন্ত লড়াই চলবে। সেখান থেকে সরে আসিনি। পাকিস্তান একদিনে হয়নি, বাংলাদেশ একদিনে হয় নাই। ২৫ বছর সংগ্রাম করতে হয়েছে বাংলাদেশের স্বাধীনতায়। আমরা তো মাত্র কয়েক বছর লড়াই করলাম, মাত্র ১৫ বছর। আমরা হেরে গেছি, এটা মনে করার কোনো কারণ নাই।
তিনি বলেন, বিএনপি সবচেয়ে বড় দল, শক্তিশালী দল, সঠিকভাবে চলার কাজ শুরু করেছি। বিএনপির রিসার্চ সেল আছে। বিএনপিপন্থী বুদ্ধিজীবি ও পেশাজীবিদের এগিয়ে আসার আহ্বান। ফ্যাসিবাদী সরকারকে সরিয়ে গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠার জন্য লড়াই করছে বিএনপি। এখনো পিছপা হয়নি। বিজয় অর্জন করতেই হবে সাফল্য আনতেই হবে। অবশিষ্ট লক্ষ্য থেকে সরে আসবে না বিএনপি, মাঝে মধ্যে কৌশল পরিবর্তন হবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com