রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন

আমির হামজাসহ ৬ জনকে অব্যাহতি, ১ জনের বিচার শুরু

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪

শেরেবাংলা নগর থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় সাত আসামির মধ্যে আলোচিত ইসলামী বক্তা মো. আমির হামজাসহ ছয় জনকে অব্যাহতি দিয়েছেন আদালত। তবে আবু সাকিব নামে এক আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেওয়া হয়েছে। গতকাল সোমবার (২ সেপ্টেম্বর) ঢাকার সন্ত্রাস বিরোধ বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমানের আদালত এ আদেশ দেন।
অব্যাহতি পাওয়া অপর আসামিরা হলেন- হারুন ইজহার, মাহমুদুল হাসান গুনবী, আলী হাসান উসামা, মো. আব্দুল্লাহ ও আনোয়ার হোসেন। এদিন মামলাটি চার্জ শুনানির জন্য ছিলো। আসামিরা আদালতে হাজিরা দেন। তাদের পক্ষে অ্যাডভোকেট আল মামুন রাসেলসহ বেশ কয়েকজন আইনজীবী অব্যাহতি চেয়ে শুনানি করেন। শুনানি শেষে আদালত ৬ আসামিকে মামলা থেকে অব্যাহতি দেন। সাকিবের বিরুদ্ধে চার্জ গঠনের আদেশ দেন।
আসামিপক্ষের আরেক আইনজীবী আবুল হান্নান ভূঁইয়া হৃদয় বিষয়টি নিশ্চিত করেন।
মামলা সূত্রে জানা গেছে, জাতীয় সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলা পরিকল্পনার মামলায় ২০২১ সালের ৫ মে শেরেবাংলা নগর এলাকা থেকে আবু সাকিব নামের এক আসামিকে গ্রেপ্তার করে সিটিটিসি ইউনিট। পরে হামলার পরিকল্পনায় প্ররোচনার অভিযোগে আলী হাসান ওসামা নামের আরেক আসামিকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে রাজধানীর শেরেবাংলা নগর থানায় মামলা করা হয়। এ মামলায় আবু সাকিব আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন। আসামি হামির হামজা বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে উগ্রবাদমূলক প্রচার চালিয়ে আসছিলেন। তার উগ্রবাদমূলক প্রচারণায় উদ্বুদ্ধ হন আসামি আবু সাকিবসহ অন্যরা। তদন্ত শেষে ২০২৩ সালের ২১ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা সিটিটিসির ইন্সপেক্টর কাজী মিজানুর রহমান আদালতে চার্জশিট দাখিল করেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com