সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন

শেখ হাসিনাকে বিচারের আওতায় আনা ছাড়া দেশ শান্তিতে থাকবে না: দুদু

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪

শেখ হাসিনাকে বিচারের আওতায় আনা ছাড়া বাংলাদেশ শান্তিতে থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। গতকাল রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ইয়ূথ ফোরামের উদ্যোগে গণতন্ত্র হত্যাকারীদের বিচারের দাবিতে এক প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন।
শামসুজ্জামান দুদু বলেন, ফ্যাসিস্টকে আশ্রয় দিয়েছেন, এখন তাকে দেশে ফেরত পাঠান। তাকে রক্ষা করার মধ্য দিয়ে আপনি গণতন্ত্রের স্বপক্ষে কোন কাজ করতে পারবেন না। শেখ হাসিনা মাথার চুল থেকে পায়ের নখ পর্যন্ত একজন খুনি। তাকে বিচারের আওতায় আনা ছাড়া বাংলাদেশ শান্তিতে থাকবে না।
তিনি বলেন, আমাদের পার্শ্ববর্তী দেশকে আমরা বন্ধু হিসেবে জানি। কিন্তু সেই দেশের প্রতিরক্ষামন্ত্রী যে কথা বললেন, আমি জানি না তার উদ্দেশ্যে কী। তার দেশের নিরাপত্তা, তার দেশের সার্বভৌমত্ব রক্ষা করা তাদের দায়িত্ব। কিন্তু সেটি যদি উদ্দেশ্যেপূর্ণ হয়, শান্তিপূর্ণ দেশ বাংলাদেশকে গাঁজার সঙ্গে তুলনা করা, ইসরাইলের সঙ্গে তুলনা করা, ইউক্রেনের সঙ্গে তুলনা করা হয়- সেটা মনে হয় তারা ঠিক করেননি। ভারতের থেকেও বাংলাদেশ অনেক দিক থেকে নিরাপদ এবং শান্তিতে রয়েছে।
অন্তর্র্বতীকালীন সরকারের উদ্দেশে দুদু বলেন, অনতিবিলম্বে আমাদের সেনাবাহিনীকে অর্ডার দেন- তারা যেন তৈরি থাকে। দেশবাসীকে সংগঠিত করে এই দেশের পুলিশ, বিডিআর, সেনাবাহিনী এবং জনগণ সংগঠিত হয়ে মুক্তিযুদ্ধকালীন সময়ে যেভাবে পাকিস্তানের হানাদার বাহিনীকে পরাজিত করে বাংলাদেশে স্বাধীনতা এনেছিল, তেমনিভাবে তারা বাংলাদেশের স্বাধীনতাকে রক্ষা করবে। গত একমাস আগে আমরা যেটা দেখেছি।
তিনি বলেন, গত ১৭ বছর ধরে যারা গণতন্ত্র বিরোধী ভূমিকা পালন করেছে, ছাত্র-জনতার উপর গুলি চালিয়েছে, এ আন্দোলন-সংগ্রামে যারা শহীদ হয়েছে- এর সঙ্গে হাসিনাসহ আওয়ামী লীগের জড়িত থাকা নেতাদেরকে অনতিবিলম্বে বিচারের আওতায় এনে কাঠগড়ায় দাঁড় করাতে হবে। যারা বাংলাদেশের লক্ষ হাজার কোটি টাকা লুট ও পাচার করেছেন তাদেরকে আইনের আওতায় নিয়ে এসে সমস্ত টাকা উদ্ধার করতে হবে।
আয়োজক সংগঠনের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য মাইনুল ইসলাম, ন্যাশনাল কংগ্রেসের ভারপ্রাপ্ত মহাসচিব ইকবাল হাসান স্বপন প্রমুখ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com