মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:৩২ অপরাহ্ন
শিরোনাম ::
অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে ——— প্রধানমন্ত্রী মহান মে দিবসে সকল মেহনতি মানুষকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও অভিনন্দন শ্রমিক অধিকার লঙ্ঘনের জরিমানার অঙ্ক বাড়ানো হয়েছে: আইনমন্ত্রী পলাশবাড়ীতে বোরো ধানের বাম্পার ফলনের সম্ভাবনা মুকসুদপুরে কৃষি যন্ত্রপাতি বিতরণ মহাসড়কে গাড়ি চালকদের শরবত খাওয়াচ্ছেন মাদ্রাসার ছাত্ররা বাঘায় অসহায় ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে মুসলিম এইড বাংলাদেশ নাজিরপুরের শেষ সীমানা বানিয়ারী গ্রামের মরা বলেশ^র নদীর ভরাট চর নিয়ে শত বছরের দ্বন্দ্ব নিরসনের চেষ্টা দুই উপজেলা প্রশাসনের দীঘিনালায় মসজিদ নির্মাণ কাজ নিয়ে তামাশা ধনবাড়ীতে আইনশৃঙ্খলা সভা

ফাইজারের টিকা নেয়ার পর পর্তুগালে স্বাস্থ্যকর্মীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট সময় মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১

করোনা প্রতিরোধে টিকা নেওয়ার পর পর্তুগালে এক স্বাস্থ্যকর্মীর মৃত্যু ঘটেছে। তিনি ফাইজার-বায়োএনটেকের টিকা নিয়েছিলেন। ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানায়, নতুন বছরের প্রথমদিন ঘরে আচমকা মৃত্যুর কোলে ঢলে পড়েন ৪১ বছর বয়সী সোনিয়া অ্যাকেভেডো। টিকা নেওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে এ ঘটনা ঘটে।
দুই সন্তানের মা সোনিয়া পোর্তো শহরের পর্তুগিজ ইনস্টিটিউট অব অনকোলজিতে শিশুরোগ বিভাগে কর্মরত ছিলেন। সম্মুখসারির যোদ্ধা হিসেবে শুরুতেই করোনার টিকা নেওয়ার সুযোগ পান তিনি। টিকা নেওয়ার পর কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়ার কথাও জানাননি তিনি। বরং টিকা নেয়ার মুহূর্তের সেলফি ফেসবুকে পোস্ট করেন তিনি। সোনিয়ার বাবা অ্যাবিলিও অ্যাকেভেডো স্থানীয় সংবাদ পত্রিকাকে বলেন, সে একেবারে ঠিক ছিল। তার কোনো ধরনের শারীরিক সমস্যা ছিল না।
অ্যাবিলিও আরও বলেন, সে করোনার টিকা নিয়েছিল। তার কোনো ধরনের উপসর্গ ছিল না। আমি জানি না কী হয়েছে আসলে। আমি শুধু কারণ জানতে চাচ্ছি। আমার মেয়ে কীভাবে মারা গেলে সেটি আমি জানতে চাই। পর্তুগিজ ইনস্টিটিউট অব অনকোলজিও তাদের স্বাস্থ্যকর্মী সোনিয়ার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। তারা জানায়, ৩০ ডিসেম্বর করোনার টিকা নিয়েছিলেন ফাইজার। আর ১ লা জানুয়ারি আকস্মিক মৃত্যু ঘটে তার। পুরো ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com