শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

ঢাকায় গ্রেপ্তার অব্যাহত

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৪ জুলাই, ২০২১

ঢাকায় কঠোর লকডাউন অমান্যকারীদের গ্রেপ্তার অব্যাহত আছে। কঠোর লকডাউনে অযৌক্তিক কারণে বাইরে বের হয়ে সংক্রমণের ঝুঁকি বাড়ানোর দায়ে গতকাল রোববার (৪ জুলাই) দুপুর পর্যন্ত রাজধানীতে ৪২৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঢাকা মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১১৩ জনকে ১১ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। সকাল থেকে রাত পর্যন্ত এসব চেকপোস্টে প্রাইভেট কার, মোটরসাইকেল, রিকশা বা অন্যান্য ব্যক্তিগত গাড়ির আরোহীদের গন্তব্য সম্পর্কে জানতে চাওয়া হচ্ছে। জরুরি প্রয়োজনীয়তার বিষয়টি পুলিশের কাছে যুক্তিযুক্ত মনে হলে যেতে দেওয়া হচ্ছে। যারা অযৌক্তিক কারণে বাইরে বের হচ্ছেন, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।
রোববার (৪ জুলাই) রাজধানীর মিরপুর, তেজগাঁও, বনানী, মোহাম্মদপুর, ধানমন্ডি, মহাখালীসহ বিভিন্ন এলাকায় চেকপোস্ট ঘুরে দেখা গেছে, প্রধান সড়কগুলোতে চেকপোস্টে বের হওয়াদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সকালের দিকে পুলিশি তৎপরতা কিছুটা বেশি ছিল। সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে পুলিশ সদস্যরা চেকপোস্টে ডিউটি করে যাচ্ছেন।
গত কয়েকদিন থেকে পুলিশি তৎপরতা পরিলক্ষিত হচ্ছে। যারা ভাবছেন বিকালে নিরাপত্তা কিংবা তল্লাশিতে পুলিশ সদস্যরা থাকেন না, তারা ভুল করছেন। বাইরে বের হলেই পড়তে হচ্ছে জরিমানা কিংবা গ্রেপ্তারের আওতায়। গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, ‘গুলশান, বাড্ডা, বনানী এলাকায় ক্রাইম ডিভিশনের পক্ষ থেকে ২২টি চেকপোস্ট পরিচালিত হচ্ছে। এছাড়া ট্রাফিক বিভাগ চেকপোস্ট পরিচালনা করছে। তবে আজ গাড়ির চাপ কিছুটা বেশি দেখা গেছে। ব্যক্তিগত গাড়ি চলাচল বেড়েছে।’
তেজগাঁও ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার শাহেদ আল মাসুদ বলেন, ‘তেজগাঁও ট্রাফিক বিভাগের ৬টি চেকপোস্ট পরিচালিত হচ্ছে। এর পাশাপাশি ক্রাইম ডিভিশনও চেকপোস্ট পরিচালনা করছে। মহাখালী থেকে ফার্মগেট আসার পথে জাহাঙ্গীর গেটে, আগারগাঁও হেলিপ্যাডের ওখানে, বিজিপ্রেস এলাকায়, সাতরাস্তার মোড়ে, নাবিল ক্রসিংয়ে, কলেজ গেটের সামনে নিরাপত্তা তল্লাশি পরিচালিত হচ্ছে। বিভিন্ন সড়কে প্রয়োজনীয়তা অনুধাবন করে আমরা চেকপোস্ট পরিচালনা করছি। যে রাস্তায় যানবাহন চলাচল বেশি করছে, সে রাস্তায় আমরা চেকপোস্ট পরিচালনা করছি।’ প্রসঙ্গত, চলতি লকডাউনের প্রথম ৩ দিনে রাজধানীতে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়ায় প্রথম দিন ৫৫০ ও দ্বিতীয় দিন ৩২০, তৃতীয় দিনে ৬২১ জনকে গ্রেফতার করে পুলিশ। তাছাড়া, র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দেশব্যাপী বৃহস্পতিবার ১৮২ জনকে ১ লাখ ৩২ হাজার ৩৯৫ টাকা, শুক্রবার ২১৩ জনকে ২ লাখ ১৫ হাজার ৫৪০ টাকা এবং শনিবার ২৭৭ জনকে ১ লাখ ৯৮ হাজার ১৭৫ টাকা জরিমানা করা হয়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com