মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন
শিরোনাম ::
জাতিসংঘে ড. মুহাম্মদ ইউনূসের অনন্য ভাষণ গণতান্ত্রিক ও ন্যায়ভিত্তিক সমাজের স্বপ্ন এবং চ্যালেঞ্জ বাংলাদেশ-চীন দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আগ্রহী অন্তর্র্বতী সরকার : নাহিদ ইসলাম শাপলায় ৪০০ পরিবারের জীবিকা আওয়ামী লীগের ‘আলোচিত’ সাবেক সংসদ সদস্য জান্নাত আরা হেনরী গ্রেপ্তার এবার ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল বিমান ও নৌ বাহিনী শ্রমিকরা গত ১৫ বছরে ন্যায্য পারিশ্রমিক পাননি: ড. দেবপ্রিয় ভট্টাচার্য ছাত্র জনতার বিপ্লবের আকাঙ্ক্ষার মধ্য দিয়ে সকল ষড়যন্ত্র ভেসে যাবে : সালাহউদ্দিন আহমেদ মিরাজকেই সাকিবের বিকল্প ভাবছেন নির্বাচকরা এই আনন্দে হাসতেও পারছি না, কাঁদতেও পারছি না: মিঠুন পানি কমেছে তিস্তায়, বেড়েছে ভাঙন আতঙ্ক

বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিলের শিক্ষাসফর

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৬ মার্চ, ২০২২

বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিল সিরাজগঞ্জ বার শাখার উদ্যোগে শিক্ষা সফর অনুষ্ঠিত হয়। গত শনিবার অনুষ্ঠিত শিক্ষা সফরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ল’ইয়াস কাউন্সিলের সেক্রেটারি জেনারেল ও সুপ্রীম কোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ।
বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিল সিরাজগঞ্জ বার শাখার সভাপতি অ্যাডভোকেট আব্দুল মতিনের সার্বিক দিক-নির্দেশনায় এবং সেক্রেটারি অ্যাডভোকেট মাসুদের ব্যবস্থাপনায় শিক্ষাসফরে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অধ্যক্ষ শাহিনুর আলম, অধ্যক্ষ আলী আলম, অধ্যাপক আব্দুল লতিফ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সেক্রেটারি হামিদুল ইসলাম, অ্যাডভোকেট রফিকুল ইসলাম সেলিমসহ সিনিয়র আইনজীবীগণ।
প্রধান অতিথি অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ তার বক্তব্যে বলেন, শতকরা ৯০ ভাগ মুসলমানের দেশে সরকার অত্যন্ত সুকৌশলে মদের লাইসেন্স প্রদানের সিদ্ধান্ত ঘোষণা করেছে। আমরা আইনজীবী হিসেবে এবং একজন মুসলিম ও সচেতন নাগরিক হিসেবে সরকারের এই অনৈতিক সিদ্ধান্তের তীব্র নিন্দা জানাচ্ছি। দেশে এমনিতেই মাদক ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে। যুবসমাজ ধ্বংস হয়ে যাচ্ছে। সরকারের এই ঘোষণার মাধ্যমে তা আরো ভয়াবহ আকার ধারণ করবে। আমরা মনে করি মদের লাইসেন্স দানের মাধ্যমে সরকার দেশের সংবিধান ও ধর্মীয় বিধানকে সুস্পষ্টভাবে লঙ্ঘন করেছে।
তিনি আইনজীবীদের উদ্দেশে আরো বলেন, একজন আইনজীবী হিসেবে আমাদেরকে আরো বেশি যোগ্যতা, দক্ষতা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে। দেশে আইনের শাসন ও মৌলিক মানবাধিকার রক্ষায় আরো বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে। অন্যায় ও অসত্যের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে। প্রেস বিজ্ঞপ্তি




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com