রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন

বইমেলায় তথ্যকেন্দ্রে সঠিক তথ্য না পাওয়ার অভিযোগ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ৯ মার্চ, ২০২২

অমর একুশে বইমেলায় মানুষকে প্রয়োজনীয় তথ্য দিয়ে সহযোগিতা করার লক্ষ্যে মেলার প্রবেশদ্বারে বেশ কয়েকটি তথ্যকেন্দ্র স্থাপন করা হয়েছে। কিন্তু মেলায় এসে তথ্যকেন্দ্রে সঠিক তথ্য না পাওয়া এবং তথ্যকেন্দ্রে লোকজন না থাকার অভিযোগ উঠেছে। ফলে মেলায় এসে নির্দিষ্ট স্টল বা প্যাভিলিয়ন খুঁজে না পেয়ে হয়রানি হওয়ার একাধিক অভিযোগ করছে অনেকেই। গত মঙ্গলবার (৮ই মার্চ) বিকেলে পুরো বইমেলা পর্যবেক্ষণ করে দেখা যায়,বইমেলার প্রবেশদ্বারের তিনটি তথ্যকেন্দ্রের দুটিতে প্রয়োজনীয় লোকজন ছিল না। গতকালকের তুলনায় নারী দিবস উপলক্ষ্যে পড়ন্ত বিকেলে মেলায় বেশ ভিড় লক্ষ্যে করা যায়। কিন্তু তথ্যকেন্দ্রে প্রয়োজনীয় তথ্য না পেয়ে কিছুটা বিপাকে পড়তে হয়েছে মেলায় ঘুরতে আসা সাধারণ মানুষকে।
পরিবারের সঙ্গে বইমেলায় ঘুরতে এসেছেন সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থী তাসনীম যারা। তিনি বলেন,এ নিয়ে দ্বিতীয় বার মেলায় এসেছি। আগের তুলনায় আজ তথ্যকেন্দ্রে কিছুটা ভিড় ছিল। একজন ভদ্রলোককে জিজ্ঞেস করলাম অন্বেষা প্রকাশন কোথায়? বেশ কয়েকবার জিজ্ঞেস করার পর বললো লেকের ধারে। অথচ পুরো লেকের পাশ ঘুরেও পেলাম না। পরবর্তীতে অনেক খোঁজ করার পর পেলাম।
নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থী ইয়াছিন আরাফাত বলেন,আমি সাড়ে তিনটার দিকে ১ নাম্বার গেইটে দিয়ে মেলায় প্রবেশ করি। তখন তথ্যকেন্দ্রে দু’জন লোক বসে ছিল। তাদের কাছে জানতে চাইলাম তাম্রলিপি কোথায়? জুনায়েদ ইভানের বই কিনতে এসেছি। ওনারা বললো ভিতরে যান পেয়ে যাবেন। এখন আমাকে ঠিক জায়গা না বললে আমি এতোগুলো স্টলের মাঝে কিভাবে খুঁজে পাব? পরবর্তীতে অবশ্য লোকজন দেখিয়ে দিয়েছে তাম্রলিপি কোন জায়গায় আছে।
স্বর্ণা আক্তার ও সালমান নামের বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া এক যুগল এসেছেন মেলায় ঘুরতে। তারা বলেন,হুমায়ুন আহমেদের বই কোন স্টলে পাওয়া যায় সেই তথ্য নিতে তথ্যকেন্দ্রে গিয়েছি। কিন্তু ওখানে গিয়ে দেখি কেউ নাই। ভিতরে একটা আপু ল্যাপটপ চালাচ্ছে। প্রশ্ন করার পর তিনি কোন উত্তরই দিলেন না। উত্তর না পেয়ে চলে এসেছি।
এমন অভিযোগ উড়িয়ে তথ্যকেন্দ্রের তথ্যদাতা আইয়ুব মোহাম্মদ খান বলেন,আমরা বইমেলা সম্পর্কিত যেকোনও তথ্য দেওয়ার সাধ্যমত চেষ্টা করি। আসলে সবাইকে তো ধরে ধরে জায়গায় নিয়ে যাওয়া সম্ভব না। আমরা এখান থেকে মুখে লোকেশন বলে থাকি। একসঙ্গে অনেকেই আসে। কাউকে বলতে হয়তো একটু দেরি হয়। তবে আমরা সঠিকভাবে সবসময় সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করি।-বাংলাট্রিবিউন




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com