শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪২ অপরাহ্ন
শিরোনাম ::
বিজয় ছিনিয়ে নিতে ষড়যন্ত্র চলছে: নজরুল ইসলাম খান পতিত আ’লীগ সরকারের কবল থেকে ভিক্ষুকরাও রেহাই পায় নাই : ডা. শফিকুর রহমান জাতির মুক্তির জন্য ঐক্যবদ্ধ থাকার বিকল্প নেই : তারেক রহমান ব্যবসায়ী ওয়াদুদ হত্যা: সাবেক ডিসি মশিউর সাত দিনের রিমান্ডে ভারতে ‘অবৈধ’ শেখ হাসিনা, এখন কী পদক্ষেপ নেবে ভারত দেশবাসী তারেক রহমানের নেতৃত্বে নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছে ফোন নম্বর মুখস্থ থাকাই কাল হলো তোফাজ্জলের? আরও কিছু সংস্কার কমিশন করার পরিকল্পনা আছে : নাহিদ মুসল্লিদের প্রতিরোধের মুখে স্বৈরাচারী হাসিনার নিযুক্ত খতিব রুহুল আমিনের পলায়ন আইন নিজের হাতে তুলে নেয়া দেশের জন্য অশনিসংকেত: অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার

কোম্পানীগঞ্জে মেয়র মির্জা হত্যার উদ্দেশ্য হামলার প্রতিবাদে ৯ই মার্চ কালো দিবস পালিত

সিরাজ উল্লাহ (কোম্পানীগঞ্জ) নোয়াখালী :
  • আপডেট সময় বুধবার, ৯ মার্চ, ২০২২

নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলায় বুধবার বিকাল ৩ ঘটিকায় বসুরহাট পৌরসভা সংলগ্ন মাঠে কালো দিবস ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। গত বছর ২০২১ সালের ৯ মার্চের আজকের এই দিনটিকে শোক ও শ্রদ্ধার সাথে কোম্পানীগঞ্জের জনগণ কালো বেইচ ও কালো পতাকা উত্তলন করে এবং প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শোক দিবসটি পালন করছে। ২০২১ সালের ৯ মার্চ এই দিন রাতে আওয়ামীলীগের দলীয় কোন্দলের জের ধরে বসুরহাট পৌরসভা কার্যালয়ে শত শত রাউন্ড গুলির এবং ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।প্রতিপক্ষের গুলিতে সিএনজি চালক যুবলীগ কর্মী আলাউদ্দিন মৃত্যুবরণ করে।
গুলিবিদ্ধ হয়েছে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকের হোসেন রিদয় সহ প্রায় ১৫ জনের ও অধিক নেতা-কর্মী।আহত হয়েছে শত শত নেতা-কর্মী। কোম্পানীগঞ্জের ইতিহাসে সবচেয়ে কলংকজনক এবং বড় কোন রাজনৈতিক পরিস্থিতি সৃষ্টি হয়েছিল ২০২১ সালের ৯মার্চের সেই রাতে। এই দিনটিকে কালো দিবস হিসেবে অভিহিত করেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ও উপজেলা আওয়ামী লীগ সহ সর্বস্তরের জনগন। বসুরহাট বাজারের সকল দোকান পাটের ব্যবসায়ী প্রতিষ্ঠানে কালো পতাকা অর্ধনমিত করে এবং জনসাধারণের বুকে কালো বেইচ ধারণ করে দিনটি পালন করছেন। বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জাকে হত্যা চেষ্টায় পৌরভবনে অবস্থানরত ছাত্রলীগ/যুবলীগের নেতা, কর্মী গুলিবিদ্ধ হয়ে পণ্ঙ্গুত ও চোখ হারিয়ে অন্ধত্ত বরন করে মাথায় বিদ্ধ স্প্রিন্টারের যন্ত্রনায় অসুস্থ আছেন বলেই প্রতিবাদ সমাবেশে নেতা কর্মীদের বক্তৃতা থেকে জানা যায়।বসুরহাট পৌরসভা প্রাংজ্ঞনে হামলাকারীদের ঘন্টা ব্যাপী চালানো তান্ডবে যেখানে মেয়র মির্জা সমর্থিত কর্মীরা রক্তাক্ত অবস্থায় এবং পৌর ভরনের সামনে গুলিবিদ্ধ অবস্থায় সিএনজি চালক আলাউদ্দিনের মৃত দেহ পড়ে থাকে পরে পুলিশ এসে উদ্ধার করে। নোয়াখালী সদর হাসপাতালে আলাউদ্দিন কে নেয়া হলে মৃত ঘোষণা করে ডাক্তার। তার আগে আওয়ামী লীগের ২গ্রুপের দলীয় কোন্দল জের দরে চাপ্রাশিরহাট বাজার সংঘর্ষ জড়িয়ে পড়লে উভয় পক্ষের গোলা গুলিতে চরফকিরার সাংবাদিক মোজাক্কের খুন হয় যার আজো বিচার শেষ হয়নি।বসুরহাট পৌরসভার ভবনে মেয়র আবদুল কাদের মির্জাকে হত্যার উদ্দেশ্য এই হামলে হয়েছে বলে ৯ই মার্চকে কালো দিবস হিসেবে পালিত করেন বসুরহাট পৌরসভার বাজারের ব্যাবসায়ী ও সর্বস্তরের জনগন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com