সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ০৭:৪২ অপরাহ্ন
শিরোনাম ::
সরকারের ব্যাংক ঋণে রেকর্ড: তিন মাসে ৫৭ হাজার ৭০০ কোটি টাকা শতভাগ পেনশন ও ৫০ শতাংশ মহার্ঘ ভাতা চান সরকারি কর্মচারীরা কোটি টাকা দিলেও আমার ছেলেকে ফিরে পাবো না, হত্যাকারীদের ফাঁসি চাই : রায়হানের মা নামাজের জন্যে খুলে দেয়া হল পবিত্র মসজিদুল হারাম সরকার ও নির্বাচন কমিশন নির্বাচনের নামে নাটক করছে : নজরুল ইসলাম জিডিপিতে সামাজিক সুরক্ষা ব্যয়ের হারে বাংলাদেশের চেয়ে এগিয়ে নেপাল, পাকিস্তান, আফগানিস্তান বিএনপি নেতা মোশাররফ হোসেন আর নেই খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়: ৫৩ বিভাগে পড়তে পারবে ৫ হাজার শিক্ষার্থী ৯০-এর মতো গণ-আন্দোলন গড়ে তুলতে হবে : নুর কালীগঞ্জে পিচ উঠে যাওয়া সেই রাস্তার নির্মাণ কাজ বন্ধ




জনগণকে হাসিমুখে সেবা প্রদান করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

বাসস :
  • আপডেট সময় শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০




জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সরকারি কর্মচারিদের জনগণকে হাসিমুখে সেবা প্রদান করতে হবে। গত বৃহস্পতিবার শাহবাগস্থ বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমি আয়োজিত ফিটলিস্টভুক্ত/কর্মরত ইউএনওদের ৩৩ তম ওরিয়েন্টেশন কোর্সের সনদ বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তৃতায় তিনি এ কথা বলেন।
ফরহাদ হোসেন বলেন, সাধারন জনগন অনেক প্রত্যাশা নিয়ে সরকারি অফিসগুলোতে আসে। প্রতিটি সরকারি কর্মচারীর দায়িত্ব হচ্ছে তাদেরকে সঠিক ভাবে সেবা প্রদান করা। সেবা প্রত্যাশী জনগণ যেন কোন ধরনের দুর্ব্যবহারের সম্মুখীন না হন সে বিষয়ে সজাগ থাকতে হবে।
উপজেলা নির্বাহী অফিসারদের উদ্দেশ্যে তিনি বলেন, এই পদে থেকে জনগণকে আন্তরিকভাবে সেবা করার অনেক সুযোগ রয়েছে। সেই সুযোগকে কাজে লাগাতে হবে। সেবা প্রত্যাশীদের সম্মানের সাথে সেবা প্রদান করতে হবে। সততা, ব্যক্তিত্ব, মানুষের পতি আন্তরিকতার সাথে জনগণকে সেবা প্রদান করলে, সেই কার্যক্রম তাকে অনন্য স্থানে নিয়ে যাবে।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এই কোভিড পরিস্থিতির মাঝেও সফলতার সাথে এগিয়ে চলেছি। তার দূরদর্শী সিদ্ধান্তের কারণেই বাংলাদেশ এই প্রতিকূল পরিস্থিতির মাঝেও এশিয়ার মধ্যে সর্বোচ্চ প্রবৃদ্ধির দেশে পরিণত হওয়ার সম্ভাবনা সৃষ্টি করেছে। এই সম্ভাবনাকে বাস্তবে রূপদান করতে হলে প্রতিটি সরকারী কর্মচারীকে নিষ্ঠার সাথে কাজ করতে হবে।
বিসিএস প্রশাসন একাডেমীর রেক্টর বদরুন নেছার সভাপতিত্বে মেম্বার ডিরেক্টিং স্টাফ মোঃ মাহবুব-উল-আলম, কোর্স পরিচালক সালেহ আহমদ মোজাফফর অনুষ্ঠানে বক্তব্য রাখেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com