রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন

২৬ সদস্যের দলে না থাকতে পেরে আক্ষেপে পুড়ছেন সোহান

স্পোর্টস ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ১১ জুন, ২০২৩

ভারত বিশ্বকাপকে সামনে রেখে পরিকল্পনা সাজাতে শুরু করেছে বাংলাদেশ। যেই পরিকল্পনায় স্থান পেয়েছেন ২৬ ক্রিকেটার। তাদের মাঝে থেকেই বেছে নেয়া হবে বিশ্বকাপ স্কোয়াড। তবে এই দলে ঠাঁই হয়নি নুরুল হাসান সোহানের। ফলে নির্বাচকদের উপর বেশ ক্ষুব্ধ এই উইকেট কিপার।
জাতীয় দলের পরিচিত মুখ সোহান। দীর্ঘদিন যাবত জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করে যাচ্ছেন। সময়ের হিসেবে প্রায় ৮ বছর। তবে এখনো দলে থিতু হতে পারেনি তিনি, আসা-যাওয়ার মাঝেই আছেন সব সময়। দলের প্রয়োজনে সুযোগ মেলে, আবার দল ব্যর্থ হলে প্রথম কোপটাও তার ঘাড়েই পড়ে।
শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ দলেও ছিলেন সোহান। সহ অধিনায়ক হয়ে অস্ট্রেলিয়া গিয়েছিলেন তিনি৷ তবে প্রত্যাশা মতো পারফর্ম করতে না পারায় বিশ্বকাপের পর পরই দল থেকে বাদ পড়েন। এরপর ফেরার মঞ্চ হিসেবে বেছে নেন ঢাকা প্রিমিয়ার লিগকে। ব্যাট হাতে দারুণ পারফর্ম করেন তিনি, নেতৃত্ব দিয়ে দলকে জেতান শিরোপাও।
শেখ জামালের হয়ে ১৫ ম্যাচে ৫১১ রান করেছেন এই ডানহাতি ব্যাটার। গড় ৪৬.৪৫, স্ট্রাইক রেট প্রায় ৯৫। এমন পারফরম্যান্সের পর জাতীয় দলে ফেরার প্রত্যাশায় ছিলেন তিনি। তবে তা এখন একটু কঠিনই বটে। বিশ্বকাপের পুলেও সুযোগ মেলেনি তার। তাতে আশাহত হয়েছেন সোহান। হতাশাচ্ছন্ন হয়ে বললেন, এতটাও খারাপ খেলিনি যে ২৬ জনেও থাকবো না! গত শনিবার (১০ জুন) গণমাধ্যমের সাথে আলাপকালে সোহান বলেন, ‘আমার কাছে মনে হয় এতটা খারাপ খেলিনি যে ২৬ জনের পুলে থাকবো না। হয়ত টিম ম্যানেজমেন্টের অন্য কোনো পরিকল্পনা আছে। তবে একটা সময় পেয়েছি। এর মাঝে মানসিক, শারীরিক আর স্কিল নিয়ে আরো কাজ করতে চাই। যাতে আরো ভালোভাবে ফিরে আসতে পারি।’
কেন বাদ পড়েছেন, এই সম্পর্কে ধারণা আছে কিনা জানতে চাইলে সোহান বলেন, জাতীয় দলের নির্বাচকদের সাথে নিয়মিত যোগাযোগ থাকলেও এ বিষয়ে কখনো কথা বলেননি। এই প্রসঙ্গে সোহানের ভাষ্য,‘আমি চিন্তা করি কীভাবে উন্নতি করে ফিরতে পারবো। সুমন ভাইয়ের সাথে কথা হয়েছে, রাজ ভাইয়ের সাথে কথা হয়। কথা সবার সাথেই হয়। তবে এই প্রসঙ্গে কোনো কথা হয়নি। কোনো একক ব্যক্তির জন্য বাংলাদেশ দল থেমে থাকবে না। বাংলাদেশ দলে যেখানে যাকে দরকার সে সেখানে থাকবে।’




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com