শুক্রবার, ১০ মে ২০২৪, ০২:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম ::
চিতলমারীতে জমি সংক্রান্ত বিরোধে প্রাণ নাশের হুমকি : থানায় জিডি গজারিয়ায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে চমক দেখালেন মীনা খাগড়াছড়িতে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান আজিজ উদ্দিন বগুড়া ও জয়পুরহাটে উপজেলা পরিষদ নির্বাচনে যারা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জামালপুর সদর উপজেলা পরিষদে বিজন কুমার চন্দরকে বিজয়ী ঘোষণা ডিমলায় শান্তিপূর্ণ পরিবেশে উপজেলা পরিষদ নির্বাচন মেলান্দহে দুগ্ধ সমবায় প্রকল্পের সদস্যদের মাঝে ঋণের চেক বিতরণ গলাচিপায় জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ তারাকান্দায় অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে বিএনপির ত্রাণ নুরে আলম সিদ্দিকী শাহীন নাজিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত

সিইসির পদত্যাগে সব করবে জনগণ: চরমোনাই পীর

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের পদত্যাগে যা কিছু করতে হয় জনগণ তাই করবে বলে জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। গতকাল বুধবার (২১ জুন) সকাল ১০টায় রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেটের সামনে গণমিছিল শুরুর আগে দেওয়া বক্তব্যে তিনি একথা বলেন।
রেজাউল করীম বলেন, আমাদের মেয়র প্রার্থীকে নিয়ে সিইসি যে মন্তব্য করেছেন তা কেউ বলেনি, কোনো সুস্থ মানুষ এমন মন্তব্য করতে পারে না। ফলে কোনো অসুস্থ মানুষ নির্বাচন কমিশনের মতো গুরুত্বপূর্ণ স্থানে থাকতে পারে না। এরপরও যদি তাকে রাখা হয় তাহলে তার পদত্যাগের জন্য যা কিছু করতে হয় জনগণ তাই করবে। তিনি বলেন, এ সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। তাই সরকারকে বলবো পদত্যাগ করে একটি জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিতে।
গণমিছিল শুরুর আগে দলটির বিভিন্ন স্তরের নেতারা আসন্ন জাতীয় নির্বাচন, প্রধান নির্বাচন কমিশনারসহ সরকারের নানা বিষয় নিয়ে বক্তব্য রাখেন। দলটির সভাপতিম-লীর সদস্য প্রিন্সিপাল মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেন, ভোটকেন্দ্রের ভেতরে আওয়ামী লীগের নেতাকর্মীরা ভোটারদের ভোট দিয়ে দিচ্ছেন। বরিশালে যে ভোট হয়েছে সেখানে হাতপাখা বেশি ভোট পেয়েছে।
তিনি বলেন, এ সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না। আমরা এ নির্বাচন কমিশনের পদত্যাগ চাই। জাতীয় সরকারের অধীনে নির্বাচন চাই।
সিইসির পদত্যাগ দাবির বেশ কয়েকটি কারণ তুলে ধরেন দলটির সভাপতিম-লীর সদস্য আশরাফ আলী আকন্দ। তিনি বলেন, পাঁচটি কারণে সিইসির পদত্যাগ চাই। তিনি মাথা খারাপ, সংবিধানের নিরপেক্ষতা বজায় রাখতে পারেননি, সন্ত্রাসীদের উসকানি দিয়েছেন, একজন প্রার্থী মারা গেছেন এবং তিনি মিথ্যা কথা বলেন। তিনি অথর্ব, আমরা তার পদত্যাগ চাই।
সিইসির সমালোচনা করে দলটির মহাসচিব ইউনুস আহমদ বলেন, নির্বাচন হয়নি, ভোট ডাকাতি হয়েছে। তার যোগ্যতা নেই অনেকে বলেছে, আমি বলি তার যোগ্যতা আছে। তবে সেটা সরকারের অনুগত ও তোষামোদী করার জন্য। দলটির যুগ্ম মহাসচিব আশরাফুল আলম বলেন, বুলেটকে ব্যালটের মাধ্যমে প্রতিহত করার কথা জানি, কিন্তু বর্তমান সিইসি ব্যালটকে বুলেটে পরিণত করতে চান। তার বক্তব্য এমনটাই প্রমাণ করে।
আগামী জাতীয় নির্বাচনের আগে সিটি করপোরেশনে কমিশনের সুষ্ঠু নির্বাচন না করার বিষয়টি তুলে ধরে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী অ্যাডভোকেট মাহমুদুর রহমান বলেন, সিইসি সিলেটে গিয়ে ভালো ভালো কথা বলেছেন। আমি ভেবেছিলাম হয়তো তিনি ভালো হয়ে গেছেন। কিন্তু কয়লা ধুলে ময়লা যায় না। তিনি বরিশালে এর প্রমাণ দিয়েছেন। শায়েখের রক্তের বদলা এ সরকারকে দিতে হবে।
তিনি বলেন, আজ সিলেটের মানুষ নির্বাচন বয়কট করেছে। মানুষ আমাদের বলেছেন, আপনারা নির্বাচন বয়কট করেছেন আমরা কাকে ভোট দেবো। আমরা বলেছি, আপনাদের নিরাপত্তা ও নিরপেক্ষ ভোটের জন্য আমরা বয়কট করেছি। প্রধানমন্ত্রীর সমালোচনা করে দলটির একাধিক নেতা বলেন, ২০১৮ সালের নির্বাচনে আস্থা রাখার কথা বলে ভোটচুরি করেছেন। দলীয় সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। বর্তমানে যে নির্বাচন পদ্ধতি রয়েছে সেটিরও পরিবর্তন চাই।
বক্তারা বলেন, সিইসির লজ্জা-শরম থাকলে পদত্যাগ করার কথা। তার কোনো লজ্জা নেই বলে পদত্যাগ করেননি। বরিশালে আওয়ামী লীগের মেয়র প্রার্থী খোকনকে যে ভোট দেওয়া হয়েছে সব ভোট আমাদের। সরকার দিনের ভোট রাতে করে। ফলে এ সরকারের অধীনে কী ভোট হবে সবাই জানে।
এদিন দুপুরে ১২টার দিকে বায়তুল মোকাররম মসজিদ থেকে পূর্বঘোষিত গণমিছিল বের হয়ে পল্টন মোড়, নাইটিঙ্গেল মোড় ও কাকরাইল হয়ে শান্তিনগর মোড়ে গিয়ে পুলিশি বাধার মুখে পড়ে।
এসময় ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির সংক্ষিপ্ত সমাবেশে বলেন, আমরা মানুষের কল্যাণের জন্য কর্মসূচি বাস্তবায়ন করি। আমাদের কর্মসূচিতে প্রশাসন বাধা দিয়েছে। কিন্তু ধৈর্যের বাঁধ যখন ভেঙে যাবে তখন এ বাধা কোনো কাজে আসবে না। অন্যায়ের বিরুদ্ধে সংগ্রাম করে সরকারকে বঙ্গোপসাগরে নিক্ষেপ করতে হবে। পুলিশের উদ্দেশে তিনি বলেন, আমরা পুলিশ বাহিনীর সদস্যদের বলবো আপনারা জনগণের, সরকারের নয়। তাই জনগণের দাবি আদায়ে বাধা দেবেন না।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com