সোমবার, ২০ মে ২০২৪, ০৭:৪৮ অপরাহ্ন

ঈদে সিটি সার্ভিস বাস দূরপাল্লায় গেলেই রুট পারমিট বাতিল

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩

ঈদযাত্রায় সিটি সার্ভিস বাস ঢাকার বাইরে গেলেই রুট পারমিট বাতিলের সুপারিশ করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ। এসব বাস দূরপাল্লায় গেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে জানান তিনি। বুধবার (২১ জুন) তিনি এ তথ্য জানান।
এনায়েত উল্যাহ বলেন, বিভিন্ন পরিবহন যেমন প্রজাপতি পরিবহন, নিউ পল্লবী এক্সপ্রেস, কনক পরিবহন গাবতলী-মিরপুর-১-মিরপুর ১০-কালশী-কুড়িল বিশ্বরোড-এয়ারপোর্ট-উত্তরা-আব্দুল্লাহপুর রুটে চলাচল করে। এমন অনেক সিটি সার্ভিস ঈদের আগে যাত্রী নিয়ে রংপুর-কুড়িগ্রামসহ ঢাকার বিভিন্ন প্রান্তে যায়। ফলে অনেক সময় দুর্ঘটনা ঘটে।
তিনি বলেন, এবার ঈদে সিটি সার্ভিস বাস দূরপাল্লায় গেলেই তাদের বিরুদ্ধে রুট পারমিট বাতিলের সুপারিশসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এ পরিবহন নেতা বলেন, আমরা সংশ্লিষ্টরা মিটিংয়ে বসেই এমন সিদ্ধান্ত নিয়েছি। ঢাকার চেকপোস্টে সিটি সার্ভিস বাসগুলো দূরে কোথাও গেলে আটকে দেওয়ার বিষয়েও সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে অবগত করা হবে।
ঈদ উপলক্ষে বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে কি না জানতে চাইলে জবাবে তিনি বলেন, ভাড়া বাড়বে না। কোনো যাত্রীই নেই। এখনো অনেক গাড়ি খালি যাচ্ছে। বাড়তি ভাড়া কীভাবে আদায় করছে? এসব খবর সত্য নয়।
আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঢাকা শহরের লক্কড়-ঝক্কড় কোনো বাস দূরপাল্লার রুটে রিজার্ভে পাঠানো যাবে না বলে সিদ্ধান্ত নিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি।
ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক সামদানী খন্দকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার (১৯ জুন) রমনায় কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউতে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সাংগঠনিক প্রস্তুতি ও করণীয় বিষয়ে আলোচনা সভা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনটির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ। সভায় প্রায় ১২০টি পরিবহন কোম্পানির চেয়ারম্যান, এমডি, সব রুট মালিক সমিতি, গাবতলী বাদে অন্য সব টার্মিনাল মালিক সমিতি, শ্রমিক ইউনিয়নের নেতারা উপস্থিত ছিলেন। সভায় আলোচনা ও পর্যালোচনা শেষে বেশকিছু সিদ্ধান্ত নেয় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। এর মধ্যে রয়েছে- ঈদে বকশিশ ও শ্রমিকদের বেকার ভাতার নামে অতিরিক্ত কোনো টাকা আদায় করা যাবে না, যাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না, বৈধ লাইসেন্স ছাড়া গাড়ি চালানো ও ড্রাইভারের অনুপস্থিতিতে হেলপার দিয়ে গাড়ি চালানো যাবে না, বাস টার্মিনালে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সরকারের পাশাপাশি প্রতিটি টার্মিনালে বিশেষ করে সায়েদাবাদ, মহাখালী বাস টার্মিনালে মালিক-শ্রমিক সমন্বয়ে একটি ভিজিল্যান্স কমিটি গঠনের সিদ্ধান্ত।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com