রবিবার, ১২ মে ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন

বাউল বেশে জেমস

বিনোদন ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩

নগর বাউল খ্যাত নন্দিত কণ্ঠশিল্পী জেমস। ভক্তদের মেধ্যে তার জনপ্রিয়তা থাকে সবসময়। শুধু দেশই না তার জনপ্রিয়তা বিদেশেও। প্রায়ই সময় বিদেশে বিভিন্ন স্টেজ শো করতে দেখা যায় তাকে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ‘নগর বাউল’খ্যাত জেমসের একটি ছবি। সম্প্রতি কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স (এআই) ব্যবহার করে বিভিন্ন তারকা অভিনয়শিল্পী, সংগীতশিল্পী ও বিখ্যাত ব্যক্তিদের ছবি তৈরি করা হচ্ছে, যা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা মাত্রই ভাইরাল হয়ে যাচ্ছে। কিছুদিন আগেই ভাইরাল হয়েছিল প্রয়াত চিত্রনায়ক সালমান শাহর একটি ছবি। যেটি তৈরি করেছিলেন রাজিব জাহান ফেরদৌস নামে একজন এআই প্রম্পট ইঞ্জিনিয়ার।
জেমসের এআই লুক তৈরি করেছেন সংগীতশিল্পী ও ফটোগ্রাফার অভিষেক ভট্টাচার্য্য। নিজের ফেসবুকে একটি পোস্ট করে সেই ছবি শেয়ার করেছেন তিনি। তার প্রিয় কিছু শিল্পীর ছবি এআইয়ের মাধ্যমে তৈরি করেছেন অভিষেক। যেখানে জেমসকে দেখা যায় বৃদ্ধ বেশে, বাউলিয়ানা লুকে। ছবিটি ঘিরে জেমস ভক্তদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে।
অভিষেক বলেন, যেহেতু লোকেরা জেমসের ছবিটি নিয়ে আলোচনা-সমালোচনা করছে, তার মানে আমার কাজটা সফলতার জায়গায় গিয়েছে। আসলে এআই ব্যবহার করে স্থিরচিত্র তৈরি করা ছবির কারিগরদেরও তো কল্পনার জায়গা থাকে। আমি সেই কল্পনা থেকে জেমসকে এমন রূপ দিয়েছি। তা ছাড়া একজন শিল্পী দেখতে ঠিক যেমন, এআই ব্যবহার করে হুবহু তেমন ছবি তৈরি করলে তো আর পারপাস সার্ভ হলো না। ২৯ আগস্ট রাতে এআই ব্যবহার করে তৈরি জেমস, অর্ণবসহ মোট ১৬টি ছবি ফেসবুকে পোস্ট করেন অভিষেক লেখেন, এখন অনেকেই এআই ব্যবহার করে তারকাদের ছবি তৈরি করছেন। আমিও যাদের খুব ভালোবাসি ও শ্রদ্ধা করি সেসব শিল্পীর ছবি তৈরি করলাম। উপভোগ করুন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com