বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৫:০০ অপরাহ্ন

এবারের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার ইতিহাস সৃষ্টির সুযোগ!

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩

এখনো শিরোপা জিততে না পারায় বিশ্বকাপের মে চোকার্স নামেই পরিচিত দক্ষিণ আফ্রিকা। তবে আর দু’দিন পরই শুরু হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে এবার দক্ষিণ আফ্রিকার ইতিহাস সৃষ্টির সুযোগ দেখছেন দলের মারকুটে ব্যাটার ডেভিড মিলার। তার মতে, বিশ্বকাপের অতীত পারফরমেন্স নিয়ে চিন্তিত নয় দল। এবারের বিশ্বকাপে ইতিহাস সৃষ্টি করতেই মুখিয়ে আছে সবাই।
ফেভারিটের তকমা নিয়ে প্রতিটি ওয়ানডে বিশ্বকাপে যাত্রা শুরু করে দক্ষিণ আফ্রিকা। পুরো আসরে ভালো খেলেও, তীরে এসে তরি ডুবে প্রোটিয়াদের। ১৯৯২, ১৯৯৯, ২০১১ ও ২০১৫ সালের বিশ্বকাপের সেমিফাইনালে উঠেও ফাইনালের টিকিট পায়নি তারা। বৃষ্টি আইনের অঙ্ক মেলাতে ভুল করা, ল্যান্স ক্লুজনারের ভুল সিদ্ধান্তে অ্যালান ডোনাল্ডের রান আউট হওয়া বা হার্শেল গিবসের সহজ ক্যাচ ফেলে দেয়া- এসব ঘটনায় চোকার্স খ্যাতি পায় দক্ষিণ আফ্রিকা।
কিন্তু এই চোকার্স শব্দ থেকে এবার মুক্তি চায় দক্ষিণ আফ্রিকা। আসন্ন বিশ্বকাপেই ইতিহাস গড়ার সুযোগ দেখছেন ৩৪ বছর বয়সী মিডল অর্ডার ব্যাটার মিলার। বিবিসিকে দেয়া এত সাক্ষাৎকারে মিলার বলেন, ‘সামনে কী আছে এটাই সবচেয়ে বড় ব্যাপার। পরের বল, পরের মুহূর্তটাই গুরুত্বপূর্ণ। আমি জানি, একই মানসিকতা আছে দলের অন্যদেরও। এজন্য এবার ইতিহাস তৈরির সুযোগ দেখছি আমরা। যদি ভালো খেলি জানি তাহলে আমাদের সুযোগ আছে।’
সদ্যই ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছে দক্ষিণ আফ্রিকা। ২-০ ব্যবধানে পিছিয়ে পড়েও ৩-২ ব্যবধানে সিরিজ জিতেছে প্রোটিয়ারা। পিছিয়ে পড়েও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয় বাড়তি অনপ্রেরণা দিচ্ছে দক্ষিণ আফ্রিকাকে।
মিলার বলেন, ‘আমরা সত্যিই বিশ্বাস করি, আমরা বিশেষ কিছু করতে পারবো। সত্যি বিষয় হলো, একটি বিশ্বকাপও জিততে পারিনি। এখানে লুকানোর কিছু নেই। কিন্তু ব্যক্তিগতভাবে আমি এই বিষয় মাথায় নিয়ে ঘুরে বেড়াই না। অতীত তো অতীত। অতীত আমার ওপর একদমই প্রভাব ফেলে না।’ বিশ্বকাপের দু’টি প্রস্তুতি ম্যাচের মধ্যে একটি পরিত্যক্ত ও একটিতে হেরেছে দক্ষিণ আফ্রিকা। বৃষ্টির কারনে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি পরিত্যক্ত হলেও নিউজিল্যান্ডের কাছে বৃষ্টি আইনে ৭ রানে হেরেছে দক্ষিণ আফ্রিকা। আগামী ৭ অক্টোবর দিল্লিতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে দক্ষিণ আফ্রিকা। সূত্র : এএফপি




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com