সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন

ঈদগাঁওর আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা সন্তান হিমু বাঁচতে চায়: সহযোগিতার আকুল আবেদন

শেফাইল উদ্দিন কক্সবাজার সদর
  • আপডেট সময় রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার বীর মুক্তিযোদ্ধা সন্তান , আওয়ামী রাজনীতির নিবেদিত প্রাণ, ব্যবসায়ীসহ বিপদগ্রস্ত সাধারণ মানুষের পরম বন্ধু হুমায়ুন কবির চৌধুরী হিমু ব্রেইন স্ট্রোক করে ৩০ আগষ্ট থেকে আজ পর্যন্ত মৃত্যুর সাথে যুদ্ধ করে বেঁচে আছেন। তাকে বাঁচাতে এগিয়ে আসুন। আপনার আমার সহযোগিতা তাকে ফিরিয়ে দিতে পারে এক নতুন জীবন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সহ বিভিন্ন গনমাধ্যমে এমন আবেদন জানিয়েছেন আওয়ামী পরিবারের লোকজন সহ সর্বস্তরের মানুষ। জানা যায়, নবগঠিত ঈদগাঁও উপজেলার ঈদগাঁও ইউনিয়নের মাইজ পাড়া গ্রামের জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মু্ক্িতযোদ্ধা মরহুম মাস্টর ছৈয়দুল আলমের মেঝ ছেলে ও কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, সদর-আওয়ামীলীগ নেতা, কক্সবাজার সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মরহুম আলমগীর চৌধুরী হিরুর ছোট ভাই আওয়ামী পরিবারের সন্তান, জেলা যুবলীগের সাংস্কৃতিক সম্পাদক, ঈদগাঁও উপজেলা আওয়ামীলীগ নেতা হুমায়ুন কবির চৌধুরী হিমু ৩০ আগষ্ট স্ট্রোক করে ঢাকা এভারকেয়ার হাসপাতালের (ঐউট) তে ও সেখান থেকে নিউরোসায়েন্স হাসপাতালে সপ্তাহ চিকিৎসা চলমান তার অবস্থার উন্নতি হলে হাসপাতাল কর্তৃপক্ষ অপারেশন করার সিদ্ধান্ত নেয়, কিন্তু দুর্ভাগ্য তার ক্যাথেটরে সমস্যা হলে উনারা ঐ অবস্থায় অপারেশন সম্ভব হবে না বলে অন্য হসপিটালে রেফার করে দেন। ২২/২৩ সেপ্টেম্বর তারিখে ল্যাবএইডে নিয়ে আসা হলে ল্যাবএইডে প্রথমে এইচডিউতে রাখা হয় পরে অবস্থার অবনতি হলে ২৫ সেপ্টেম্বর আইসিউতে লাইফ সাপোর্টে নিয়ে নিয়ে যাওয়া হয়। ওখানে আরো কিছুদিন রাখার পর প্রপার ট্রিটমেন্ট না হওয়ায় অবস্থার অবনতি হতে থাকে।এরপর এভারকেয়ারের ডাক্তার এস কে দাসের পরামর্শক্রমে পপুলার হাসপাতালে নিয়ে আসা হয়। পপুলারের আইসিওতে লাইফ সাপোর্টে আছেন বর্তমানে প্রায় তিন সপ্তাহ ধরে। শরীরের অক্সিজেন লেভেল,পাল্ স রেট, প্রেশার সব ঠিক আছে কিন্তু ব্রেইনের কোন রেসপন্স নেই। চিকিৎসক জানান, উনার শরীরে পর্যাপ্ত শক্তি নেই তাই ব্রেইন রেসপন্স করছে না। উনারা চেষ্টা চালাই যাচ্ছেন।
রোগীর ব্রেইন রেসপন্স না করা পর্যন্ত এবং শরীরে এনার্জি গেইন না হওয়া পর্যন্ত উনাকে অপারেশন করানোর জন্য পিজি বা ইন্ডিয়াতে নিয়ে যাওয়াও এই মুহুর্তে সম্ভব না। যার কারণে আরো বেশ কিছুদিন পপুলারে ট্রিটমেন্ট চালিয়ে যেতে হবে। ডাক্তাররা বলছেন রোগীর অবস্থার উন্নতি হতে আরো সময় লাগবে।
বর্তমানে তার চিকিৎসা বাবদ প্রায় ৩০ লক্ষ টাকা খরচ হয়েছে। এখন প্রতিদিন প্রায় ৬৫ হাজার টাকা চিকিৎসা খরচ, এই পর্যন্ত চিকিৎসা চালিয়ে নিতে পারিবারিক ছাড়াও বন্ধুবান্ধব শুভাকাঙ্ক্ষী অনেকের সহযোগিতা রয়েছে। সে বাঁচতে চাই, আমাদের মাঝে আবার ফিরে আসতে চাই! তাইতো এতদিন মৃত্যুর সাথে লড়াই করে চলেছে। সকলের সহযোগিতা কামনা করেছেন সচেতন মহল। একজন নিবেদিত প্রাণ গণমানুষের প্রিয় হিমু কে বাঁচাতে আকুল আবেদন।
সহযোগিতার জন্য যোগাযোগ-
হিমুর ছোট ভাই নিলয়- +৮৮০১৮৩৬০৪৭০৮৭
ছেলে- শায়ন- +৮৮০ ১৮ ৪৫০৬ ১২০৬
মানুষের অধিকার আদায়ের জন্য আমার রাজনীতি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com