সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন

আইজিপি ভবন অভিমুখে আইনজীবীদের পদযাত্রায় পুলিশের বাধা

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩

গায়েবি মামলা ও হেফাজতে নির্যাতনের প্রতিবাদ
বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মী, পেশাজীবী এবং বিরোধী মতাদর্শের নাগরিকদের বিরুদ্ধে মিথ্যা, গায়েবি ও হয়রানীমূলক রাজনৈতিক মামলা দায়েরের প্রতিবাদে সুপ্রিম কোর্ট বার থেকে পুলিশের মহাপরিদর্শকের (আইজিপি) কার্যালয় অভিমুখে আইনজীবীদের মিছিলে বাধা দিয়েছে পুলিশ। মাজার গেটেই তাদের বাধা দেয়া হয়। গতকাল রোববার (১৫ অক্টোবর) দুপুর ১টার দিকে এ কর্মসূচি পালন করে সরকারবিরোধী আইনজীবীদের মোর্চা ইউনাইটেড ল’ইয়ারস ফ্রন্ট।
পুলিশের বাধার বিষয়ে বিএনপির আইনবিষয়ক সম্পাদক কায়সার কামাল বলেন, পূর্বপরিকল্পিত কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। আমাদেরকে আইনি অধিকার থেকে বি ত করেছে। আমরা পাঁচ সদস্যের প্রতিনিধি দল আইজিপি কার্যালয়ে যাচ্ছি। আইজিপির কাছে স্মারকলিপি জমা দেয়া হবে। এর আগে আইনজীবীরা সুপ্রিম কোর্ট বার ভবনের সামনে জড়ো হন। এ সময় আইনজীবী নেতারা সংক্ষিপ্ত বক্তব্য দেন।
ইউনাইটেড ল’ইয়ারস ফ্রন্টের কেন্দ্রীয় সমন্বয়ক সৈয়দ মামুন মাহবুব বলেন, আমরা বিরোধী দলের গায়েবি মামলা এবং বিরোধীদলের নেতাকর্মী ও যেকোনো ধরনের বিরোধী মত দমনের জন্য পুলিশের কর্মকা-ের প্রতিবাদে সুপ্রিম কোর্ট বার থেকে মিছিল নিয়ে আইজিপির কাছে স্মারকলিপি জমা দিতে যাচ্ছি।
আইজিপির কাছে স্মারকলিপি জমা দিতে যান ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের কনভেনর ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, কো-কনভেনর সিনিয়র আইনজীবী সুব্রত চৌধুরী, সুপ্রিম কোর্ট বার এডহক কমিটির আহ্বায়ক মহসিন রশিদ, সংগঠনটির প্রধান সমন্বয়ক ব্যারিস্টার কায়সার কামালসহ পাঁচজন আইনজীবী।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com