মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন

হরতালের সমর্থনে ঢাবিতে ছাত্রদলের একপক্ষের তালা

ইকবাল হোসেন
  • আপডেট সময় রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩

এবার হরতালের সমর্থনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন স্থাপনায় তালা লাগিয়েছে ঢাবি ছাত্রদলের একটি গ্রুপ। গতকাল রোববার গভীর রাতে ঢাবি ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান খন্দকার অনিক নিয়ন্ত্রিত গ্রুপের নেতাকর্মীরা বিভিন্ন স্থাপনায় তালা দেন।
সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের গেইট, ডাকসু, মধুর ক্যান্টিনসহ বিভিন্ন স্থাপনায় তালা লাগানো। তালার সাথে হরতালের সমর্থনে একটি ব্যানারও লাগিয়ে দেয়া হয়। ব্যানারে তারেক রহমানের ছবির সাথে ‘রাষ্ট্র সংস্কারের কাজ চলছে-সাময়িক অসুবিধার জন্য দুঃখিত‘, ‘এক দফা দাবিতে দেশব্যপী হরতাল চলছে‘-ইত্যাদি লেখা ছিল। এ ব্যপারে ঢাবি ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান খন্দকার অনিক বলেন, ‘আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনেকবার বলেছি এই হরতাল অবরোধে ক্লাস পরীক্ষা নিয়ে শিক্ষার্থীদের জীবন ঝুঁকির মধ্যে ফেলবেন না। কিন্তু তারা আমাদের কথা না শুনে আওয়ামী লীগের অ্যাজেন্ডা বাস্তবায়নের লক্ষ্যে ক্লাস পরীক্ষা চালু রেখেছে। তাই আমরা আজ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা লাগিয়েছি।
ঢাবির বিভিন্ন ভবনে তালা দিলো ছাত্রদল: ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে তালা দিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। শনিবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিল্ডিং, মধুর ক্যান্টিন এবং ডাকসুতে তালা দেয় তারা। বিএনপির ডাকা ৪৮ ঘণ্টা হরতালে সমর্থনে এ তালা দেয় ছাত্রদল। সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের গেট, মধুর ক্যান্টিন ও ডাকসুসহ বিভিন্ন স্থাপনায় তালা ঝুলছে। তালার সঙ্গে হরতালের সমর্থনে একটি ব্যানারও লাগিয়ে দেয়া হয়েছে। ব্যানারে তারেক রহমানের ছবির সঙ্গে ‘রাষ্ট্র সংস্কারের কাজ চলছে, সাময়িক অসুবিধার জন্য দুঃখিত’, ‘এক দফা দাবিতে দেশব্যাপী হরতাল চলছে’ ইত্যাদি লেখা রয়েছে। ঢাবি ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান খন্দকার অনিক বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনেকবার বলেছি এই হরতাল-অবরোধে ক্লাস-পরীক্ষা নিয়ে শিক্ষার্থীদের জীবন ঝুঁকির মধ্যে ফেলবেন না। কিন্তু তারা আমাদের কথা না শুনে আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়নের লক্ষ্যে ক্লাস-পরীক্ষা চালু রেখেছে। তাই আমরা আজ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা লাগিয়েছি।
হরতালের সমর্থনে ছাত্রদলের মিছিল: বিএনপির ডাকা ৪৮ ঘণ্টা হরতালের প্রথম দিনে মিছিল করেছে ছাত্রদলের নেতাকর্মীরা। গতকাল রোববার ছাত্রদল কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক মো: সাফি ইসলামের নেতৃত্বে রাজধানীর জিগাতলা মোড় থেকে সাইন্সল্যাব পর্যন্ত বিক্ষোভ মিছিল করে তারা। বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে সাফি ইসলাম বলেন, দেশের মানুষের ভোটের অধিকার আরেকবার বিনষ্ট করার জন্যে যে অবৈধ তফসিল ঘোষণা করা হয়েছে, আমরা অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। এই সরকারের সাথে দেশের জনগণের কোনো সম্পৃক্ততা নাই। যদি থাকত তাহলে অবশ্যই মানুষের চাওয়া বুঝতে পারত। মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিয়ে মাথা নীচু করে ক্ষমতা থেকে চলে যেত। আপসে না গেলেও আন্দোলনের মাধ্যমে জনগণ এই সরকারকে ক্ষমতা থেকে হটাবে ইনশা আল্লাহ। এসময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ সভাপতি শামিম আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মিঠুন কুমার, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সম্পাদক নাজমুস সাকিব, শাহিনুর ইসলাম শাহিন, সুর্যসেন হলের সভাপতি শামিম আকতার শুভ, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহব্বায়ক রিয়াজ চৌধুরী, জিয়াউর রহমান হলের সাংগঠনিক সম্পাদক ইমন, মুহসিন হলের যুগ্ম সম্পাদক নয়ন, সলিমুল্লাহ মুসলিম হলের সাব্বির আহমেদ লিংকন, মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজের যুগ্ম সম্পাদক রাকিব, তেজগাঁও কলেজ সহ সাধারণ সম্পাদক মাহফুজ, ঢাকা কলেজের সিয়াম ইমন, ইস্টার্ন বিশ্ববিদ্যালয় যুগ্ম আহব্বায়ক আরিফ, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সাগর শিকদারসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com