শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:৩০ অপরাহ্ন
শিরোনাম ::
ডিইউজে’র সাংগঠনিক সম্পাদক সাঈদ খানকে গ্রেফতার:বিএফইউজে ও ডিইউজে’র তীব্র নিন্দা ও প্রতিবাদ আহতরা যেই দলেরই হোক চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী ঢালাওভাবে মামলা-গ্রেপ্তার বন্ধ ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবি সুজনের নিরীহ মানুষ হত্যাকারী রাষ্ট্রীয় সম্পদ ও স্থাপনার নিরাপত্তা  দিতে ব্যর্থ সরকারের ক্ষমতায় থাকার কোন  অধিকার নেই: মির্জা ফখরুল ছাত্র-জনতার খুনের দায়ে সরকারকে পদত্যাগ করতে হবে: বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগ জনরোষ থেকে বাঁচাতে সরকার জামায়াতে ইসলামী, ছাত্রশিবির ও বিরোধীদলের ওপর দোষ চাপানোর অপচেষ্টা চালাচ্ছে: মাওলানা এটিএম মা’ছুম কোটা আন্দোলনকারীদের ওপর হামলায় যুক্তরাষ্ট্র নিন্দা:ম্যাথিউ মিলার পবিত্র আশুরার মর্মবাণী অন্তরে ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় কাজ করার জন্য প্রধানমন্ত্রীর আহবান ব্লাকবেঙ্গল জাতের ছাগল মেহেরপুরের দরিদ্র জনগোষ্ঠীর আয়ের অন্যতম উৎস দিনাজপুর হাবিপ্রবিতে সাপ নিয়ে গবেষণায় সফল শিক্ষার্থী কামরুন নাহার কনা

কালীগঞ্জে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উদযাপন

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি :
  • আপডেট সময় রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩

“প্রতিবন্ধী ব্যক্তিদের সাথে সম্মিলিত অংশগ্রহণ, নিশ্চিত করবে এসডিজি অর্জন” প্রতিপাদ্যে গাজীপুরের কালীগঞ্জে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উদযাপিত হয়েছে। রোববার (০৩ ডিসেম্বর) দুপুরে দিবসটি উপলক্ষে উপজেলার তুমলিয়া ও নাগরী ইউনিয়নে র‌্যালী, আলোচনা ও সাংস্কৃতিক পরিবেদনা অনুষ্ঠিত হয়।
বেসরকারী উন্নয়ন সংস্থা কারিতাস এসডিডিবি প্রকল্পের আয়োজনে উপজেলায় নাগরী ধর্মপল্লীর নবজ্যোতি ভবনে আলেচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আজিজুর রহমান। শিক্ষক দিলীপ বণিকের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাগরী ধর্মপল্লীর পাল পুরোহিদ খোকন ভিনসেন্ট গমেজ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও, কারিতাস ঢাকা অঞ্চলের এসডিডিবি প্রকল্পের কারিতাসের এরিয়া ম্যনেজার পঙ্কজ মল্লিক। এছাড়াও উপজেলার তুমলিয়া ইউনিয়ন পরিষদের সহযোগিতায় ধর্মপল্লীর সাধু মাইকেল পালকীয় মিলনায়তনে আলোচনা ও র‌্যালী অনুষ্ঠিত হয়। এতে অন্যদের মধ্যে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মো. আবুবকর মিয়া বাক্কু, ইউপি সদস্য, ধর্মপল্লীর পাল-পুরোহিত, গনমাধ্যমকর্মী, কারিতাসের জয়ন্ত মজুমদার, শিপ্রা রোজারিও, রকিসহ নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। এতে কারিতাস ঢাকা অঞ্চলের এসডিডিবি প্রকল্পের ১৬টি ক্লাবের ৪০০ জন প্রবীণ, প্রতিবন্ধী ও মাদকাসক্ত ব্যক্তি অংশগ্রহণ করেন। পরে আলোচনা শেষে ক্লাবের সদস্যদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com