শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন

গাজীপুরে বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

গাজীপুরের টঙ্গীতে বকেয়া বেতনের দাবিতে টিআরজেড পোশাক কারখানা লিমিটেডের দুই শতাধিক শ্রমিক কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের সামনে বিক্ষোভ করেছে। গতকাল বুধবার (২৭ জানুয়ারি) দুপুরে টঙ্গী কলকারখানা অধিদফতরের সামনে শ্রমিকরা এ আন্দোলন করে। গাজীপুর শিল্পপুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোশারফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, টিআরজেড পোশাক কারখানা কর্তৃপক্ষ জানিয়েছে গত ফেব্রুয়ারির বেতনের ৭৫ ভাগ টাকা পরিশোধ করলেও পুরো টাকা পরিশোধ করা হয়নি। তবে শ্রমিকের বেতন ২৫ ভাগ বকেয়া থাকলেও স্টাফদের বেতন ৪ মাসের বকেয়া রয়েছে। শ্রমিক ও স্টাফ মিলে একসঙ্গে আন্দোলন করছে। কারখানার একাধিক শ্রমিক জানান, তাদের দুই কিস্তিতে ফেব্রুয়ারি মাসের কিছু বেতন পরিশোধ করেছে। ফেব্রুয়ারির বেতনের কিছু টাকা, মার্চ মাসের বেতন, ঈদ বোনাস ও বাৎসরিক ছুটির টাকা বকেয়া রয়েছে।

গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের গাজীপুর জেলা শাখার সভাপতি জিয়াউল কবির খোকন বলেন, ‘শ্রমিকদের বেতন, ঈদ বোনাস, ছুটির টাকা বকেয়া রয়েছে। শ্রমিকরা তাদের বকেয়া পাওনা পরিশোধের দাবিতে কলকারখানা অধিদফতরের সামনে বিক্ষোভ করেছে। টিআরজেড পোশাক কারখানার পরিচালক মোহাম্মদ অপুকে ফোন দিলে রিসিভ না করায় এ বিষয়ে তার কোনও বক্তব্য পাওয়া যায়নি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com