শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন
শিরোনাম ::
বিশ্বমানের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি রাসূল (সা.)-এর সীরাত থেকে শিক্ষা নিয়ে দৃঢ় শপথবদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে—ড. রেজাউল করিম চৌদ্দগ্রামে বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী রাজনীতিবিদেরা অর্থনীতিবিদদের হুকুমের আজ্ঞাবহ হিসেবে দেখতে চান: ফরাসউদ্দিন নতজানু বলেই জনগণের স্বার্থে যে স্ট্যান্ড নেয়া দরকার সেটিতে ব্যর্থ হয়েছে সরকার মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক হামাসের অভিযানে ১২ ইসরাইলি সেনা নিহত আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় গাজানীতির প্রতিবাদে বাইডেন প্রশাসনের ইহুদি কর্মকর্তার লিলির পদত্যাগ

এক চার্জে ১৯০ কিলোমিটার চলবে ই-স্কুটার

আইটি ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ মে, ২০২৪

জনপ্রিয় টু হুইলার সংস্থা ওলা নতুন বৈদ্যুতিক স্কুটার আনলো। সংস্থার এস১ স্কুটারে যুক্ত করা হয়েছে অনেক নতুন নতুন ফিচার। এর সবচেয়ে বড় সুবিধা এক চার্জে ১৯০ কিলোমিটার মাইলেজ পাবেন। ২, ৩ ও ৪ কিলোওয়াট আওয়ারের ব্যাটারি প্যাকের বিকল্প নিয়ে আসে এই নতুন বৈদ্যুতিন স্কুটারের মডেলটি।
ওলা এস১ মডেলের ২ কিলোওয়াট আওয়ারের মডেলটি ৬ কিলোওয়াটের সর্বোচ্চ শক্তি সম্পন্ন একটি বৈদ্যুতিন মোটরসহ এসেছে বাজারে, এই মডেলে ৪.১ সেকেন্ডের মধ্যেই ৪০ কিলোমিটার পর্যন্ত গতি উঠতে পারে। এই মডেলে আবার রয়েছে তিন ধরনের আলাদা আলাদা রাইডিং মোড-ইকো, নর্মাল এবং স্পোর্টস। এই স্কুটারের সর্বোচ্চ গতি ৮৫ কিলোমিটার প্রতি ঘণ্টায়।
এখানে একটি টাচস্ক্রিন ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারের বদলে ওলা এস১ এর ৩ কিলোওয়াট আওয়ারের ব্যাটারি প্যাকের মডেলে একই চার্জিং টাইম, রাইডিং মোড এবং অন্যান্য ফিচার্স রয়েছে। পার্থক্য সেভাবে কিছু নেই বললেই চলে। তবে এতে ৩.৩ সেকেন্ডের মধ্যে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টায় গতি উঠতে পারে। এই মডেলটির সর্বোচ্চ গতি ৯০ কিলোমিটার প্রতি ঘণ্টায় এবং একবার চার্জ দিলে এই স্কুটারে একটানা ১৫১ কিমি পথ যাওয়া যায়।
ওলার এই সিরিজের ৪ কিলোওয়াট আওয়ারের মডেলটির ক্ষেত্রে সব ফিচার্স ও স্পেসিফিকেশন একই থাকলেও ১৯০ কিলোমিটার রেঞ্জ দিতে পারবে স্কুটারটি। এই মডেলগুলোর ভারতে এক্স শো-রুম দাম যথাক্রমে ৬৯ হাজার ৯৯৯ টাকা, ৮৪ হাজার ৯৯৯ টাকা এবং ৯৯ হাজার ৯৯৯ টাকা।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com