রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন
শিরোনাম ::
সুনামগঞ্জের তাহিরপুরে খাস কালেকশনের নামে দুর্নীতি: জেলা প্রশাসকের কাছে অভিযোগ নতজানু নীতির কারণে হাসিনা সীমান্ত হত্যার প্রতিবাদ করেননি খেলাধুলা শরীরিক ওমানসিক বিকাশ ঘটায় : রেজওয়ানুল হক পাটগ্রামের দহগ্রামে বন্যা কবলিত পরিবারের মাঝে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ত্রাণ সহায়তা প্রদান কালীগঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন ফটিকছড়িতে হামলার পর উল্টো মামলা দিয়ে ফাঁসানোর অভিযোগ! লাকসামে ১৬৫ পরিবারকে স্পেন-বাংলাদেশ সোসাইটির নগদ অর্থ সহায়তা শারদীয় দুর্গোৎসব উপলক্ষে নড়াইলে হরিলীলামৃত স্কুলের শিক্ষকদের সম্মানী প্রদান ফুলপুরে বন্যার মারাত্মক অবনতি রায়গঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

বন্যা পরিস্থিতি মোকবেলায় জেলা প্রশাসকের সতর্কবার্তা

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪

সিলেটে বন্যার আশঙ্কা বিবেচনা করে ছুটির সময়ে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় সিলেট জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাদেরকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক শেখ রাসেল হাসান। গতকাল বৃহস্পতিবার (১৩ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে এই নির্দেশনা দেন জেলা প্রশাসক।
সিলেটে মুষলধারে বজ্রসহ বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। এতে সিলেট অ লে নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। পাশাপাশি ভারতের চেরাপুঞ্জিতে বৃষ্টিপাত হওয়ার ফলে ফের বন্যার আশঙ্কা দেখা দিয়েছে। তাই আগে থেকেই সিলেটের সকল উপজেলা ও জেলা প্রশাসনের কর্মকর্তাদের সতর্ক থাকতে বলেছেন জেলা প্রশাসক।
ক্ষুদ্রে বার্তায় তিনি আরো বলেন, গতকাল থেকে আজ দুপুর ১২টা পর্যন্ত ভারতে চেরাপুঞ্জি ও সিলেট মিলিয়ে মোট বৃষ্টিপাতের পরিমাণ তথ্যমতে ৫৩৫ মি.মি.। আরো বেশিও হতে পারে এবং আরো বৃষ্টি হওয়ার পূর্বাভাস পাওয়া যাচ্ছে। গত ২৯ মে পানি আসার পূর্বের দুই দিন মোট বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৮০০ মি.মি.। এমতাবস্থায় উপজেলা প্রশাসনসহ জেলা পর্যায়ের কর্মকর্তাদেরকে সতর্ক অবস্থায় থাকার জন্য অনুরোধ করা হলো।
সিলেট আবহাওয়া অফিসের তথ্যমতে, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত সিলেটে ১০৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত ৮১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এছাড়া গত ২৪ ঘণ্টায় চেরাপুঞ্জির বৃষ্টিপাতের পরিমাণ ৩৪৯ মিলিমিটার বলে জানা গেছে। সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মো: সজীব হোসাইন জানান, সিলেটে আজ সকাল থেকে যে বৃষ্টিপাত শুরু হয়েছে তা অব্যাহত থাকবে। এছাড়াও সিলেটে বর্তমানে বজ্রমেঘের অবস্থান রয়েছে। তাই সবাইকে বজ্রপাত থেকে সাবধান থাকতে বলা হয়েছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com