রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন

আপনার বাবাকে দুর্নীতিবিরোধী টিকা দিন

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ১০ জুলাই, ২০২৪

টিআইবির কার্টুন শেয়ার
ছেলের কর্মকাণ্ডের কারণে বেরিয়ে আসছে বাবার দুর্নীতির চিত্র। আবার বাবার দুর্নীতির কারণে আলোচনায় আসছে সন্তানদের বিলাসী জীবন। বাবাকে নিয়ে করা সন্তানদের প্রশংসামূলক পোস্ট হচ্ছে ভাইরাল। এ নিয়ে সামাজিক মাধ্যমে চলছে নানা আলোচনা।একের পর এক এমন বাবা-ছেলে কাণ্ড নিয়ে দুর্নীতিবিরোধী নতুন কার্টুন শেয়ার করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। নিজেদের ফেসবুক পেজ ও ওয়েবসাইটে শেয়ার করা ওই কার্টুনে লেখা, ‘আপনার বাবাকে দুর্নীতিবিরোধী টিকা দিন’। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ তাদের ফেসবুক পেজে (ভেরিফায়েড নয়) মঙ্গলবার (৯ জুলাই) এই কার্টুন শেয়ার দিয়ে বলছে, দুর্নীতি প্রতিরোধে আওয়াজ উঠুক ঘর থেকে। নিজেদের ওয়েবসাইটেও কার্টুনটি প্রকাশ করা হয়েছে।

ছবিতে দেখা যায়, একটি টিকার কার্ড। শিশুদের টিকা দেওয়ার সময় যে কার্ড দেওয়া হয়, এই কার্ডটিও ঠিক তেমন। তবে এর ভেতরের অংশে প্রতীকী শিশুর ছবি রাখা হয়নি, রাখা হয়েছে বয়স্ক লোকের একটি প্রতীকী ছবি।
ফেসবুক পেজে টিআইবি বলছে, ২০২৩ সালে দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতা আয়োজন করেছিল তারা। তাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী শাদাত মাহবুব এই কার্টুন আঁকেন।
‘বিসিএস প্রিলি-লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস’ শিরোনামে দেশের বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘চ্যানেল টোয়েন্টিফোর’ রোববার একটি সংবাদ প্রকাশ করেছে। এ সংবাদে পিএসসির ক্যাডার ও নন-ক্যাডারসহ বিভিন্ন পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ করা হয়েছে। এর সঙ্গে পিএসসির কয়েকজন কর্মকর্তা-কর্মচারী জড়িত বলে দাবি করা হয়।

এ ঘটনায় পিএসসির সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলীসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এরই মধ্যে তারা গ্রেপ্তার হয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে পিএসসির গাড়িচালক সৈয়দ আবেদ আলীর ব্যক্তিগত প্রোফাইল এবং ছেলে সিয়ামের প্রোফাইলের কিছু স্ক্রিনশট অনেকে শেয়ার করেন। এতে তার রাজনৈতিক, সামাজিক কর্মকাণ্ড, দান খয়রাত ও পরহেজগারির নানা দৃশ্য প্রকাশ পেয়েছে। এর আগে কোরবানির জন্য ১২ লাখ টাকার ছাগল কেনা নিয়ে সামাজিক যোগাযোগেরমাধ্যমে আলোচনা শুরু হয় মুশফিকুর রহমান ইফাত ও মতিউর রহমানকে নিয়ে। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য (শুল্ক ও আবগারি) ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট মতিউর রহমান অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্ত ছিলেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com