বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন
শিরোনাম ::
বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজী আর নেই সংস্কারে সরকারকে সহযোগিতা করা হবে যেন ১৮ মাসের মধ্যে নির্বাচন হতে পারে: সেনাপ্রধান দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের সাথে বিএনপির বৈঠক টাকা ছাপালে সাময়িক স্বস্তি মিলবে, সমস্যার সমাধান হবে না: গভর্নর নতুন নারী প্রধানমন্ত্রী পেল শ্রীলঙ্কা চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান চলাকালে সন্ত্রাসী হামলায় সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন নিহত মানিকগঞ্জে প্রতিবন্ধিতা বিষয়ক সভা নকলার নবাগত ওসিকে জামায়াতের ফুলেল শুভেচ্ছা পিরোজপুর জেলা বিএনপির সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলু’র বিরুদ্ধে নানা ধরনের অপ্রপ্রচারের অভিযোগ শ্রীমঙ্গলে মিটার টেম্পারিং করে গ্যাস চুরির দায়ে মেরিগোল্ড সিএনজি পাম্প থেকে সংযোগ বিচ্ছিন্ন

বিশ্ব জনসংখ্যা দিবসে বাংলাদেশের মেডিকেল শিক্ষার্থীদের বৃহত্তম ইভেন্ট : চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী

মুহাম্মদ নাজিম উদ্দীন মিঞাজী (স্টাফ রিপোর্টার) চট্টগ্রাম
  • আপডেট সময় শনিবার, ১৩ জুলাই, ২০২৪

চট্টগ্রামে বাংলাদেশ মেডিকেল স্টুডেন্টস সোসাইটি (বিএমএসএস) এর আয়োজনে বিশ্ব জনসংখ্যা দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে ‘ওয়াক দ্য টক’ নামে একটি গুরুত্বপূর্ণ ইভেন্ট গত বৃহস্পতিবার (১১জুলাই) দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্যদিয়ে অনুষ্ঠিত হয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) বাংলাদেশ এর সহযোগিতায় এই উদ্যোগে দেশের আটটি বিভাগের ৪০টি মেডিকেল কলেজের ৫হাজার মেডিকেল শিক্ষার্থীর অংশগ্রহণে এটি বাংলাদেশের মেডিকেল শিক্ষার্থীদের দ্বারা সংগঠিত সবচেয়ে বড় ইভেন্ট।
এই বছরের ইভেন্টের থিম ছিল ‘সুস্থ জীবন, সুস্থ পরিবার’। ইভেন্টটি দুপুর ৩টায় চট্রগ্রাম মেডিকেল কলেজে শুরু হয় এবং বিকেল ৫টায় র‌্যালি হয়ে চকবাজার প্যারেড গ্র্যাউন্ড পর্যন্ত প্রায় ৫৫০ মেডিকেল শিক্ষার্থী এবং অতিথিরা অংশগ্রহণ করেন। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীরমুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী। অতিথি ছিলেন ডব্লিউএইচওর ইপিআই রিজিওনাল ডিরেক্টর ডাক্তার ইমং চৌধুরী, চট্রগ্রাম মেডিকেল কলেজ এর অধ্যক্ষ ডাক্তার শাহিনা আখতার, উপাধ্যক্ষ ডাক্তার হাফিজুল ইসলাম, হল প্রভোস্ট ডাক্তার রেহনুমা উর্মি। এতে বক্তারা জনস্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং সুস্থ জীবনযাপনের গুরুত্বের বিভিন্ন দিক তুলে ধরেন। ডব্লিউএইচওর ডাক্তার ইমং চৌধুরী জনসংখ্যা স্বাস্থ্য চ্যালেঞ্জ মোকাবেলায় বৈশ্বিক প্রচেষ্টার উপর জোর দেন। মেয়র রেজাউল করিম চৌধুরী জনশক্তি বাড়ানোর এই প্রচেষ্টায় মেডিকেল শিক্ষার্থীদের ভূমিকা সম্পর্কে আলোচনা করেন। বক্তব্য শেষে অংশগ্রহণকারীরা মেডিকেল কলেজ অডিটরিয়াম থেকে প্যারেড গ্রাউন্ড পথে যাত্রাশুরু করে। এই পদযাত্রার লক্ষ্য ছিল সাধারণ জনগণের মধ্যে স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা সম্পর্কিত সচেতনতা বৃদ্ধি করা। এরইসাথে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ও মেডিকেল কলেজের বি.এম.এস.এস লোকাল কমিটি অত্র মেডিকেলে কুইজ কম্পিটিশন, ওপেন টক এমং জুনিয়রস এবং ইন্টারমেডিকেল ডিবেট কম্পিটিশন এর আয়োজন করেন। এই ডিবেট কম্পিটিশনে চট্টগ্রাম মা ও শিশু হাস্পাতাল ও মেডিকেল কলেজ বিজয়ী হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লোকাল কমিটি সমন্বয়ক হাসান আসিফ, সভাপতি মিজানুর রশীদ চৌধুরী, লিয়াসন অফিসার নামিরা নওশিন, এক্সটার্নাল এফেয়ার্স লোকাল অফিসার তাওরীন নাদিয়া, প্রজনন স্বাস্থ্য এবং অধিকার বিষয়ক অফিসার সানজিদা সুলতানা এবং লোকাল কমিটির অন্যান্য মেম্বার।
ডব্লিউএইচওর সহযোগিতায় বিএমএসএস-এর সফলভাবে এত বড় আকারের একটি ইভেন্ট সংগঠিত করার মাধ্যমে বাংলাদেশের স্বাস্থ্যমান উন্নয়নের প্রতি সম্মিলিত অঙ্গীকার প্রদান করে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com