বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ১১:২৪ অপরাহ্ন

টানা ৪ দিনের ছুটিতে ঢাকা ছাড়ছে মানুষ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ৯ অক্টোবর, ২০২৪

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা এবং সাপ্তাহিক ছুটি মিলিয়ে টানা চার দিনের ছুটিতে যাচ্ছে দেশ। ছুটি উদযাপনে রাজধানী ছাড়ছে হাজারো মানুষ। ফলে রাজধানীর প্রবেশ ও বাহিরমুখ সায়দাবাদের বাস কাউন্টারে উপচেপড়া ভিড় লেগেছে।
গতকাল বুধবার (৯ অক্টোবর) সায়দাবাদ বাস কাউন্টারে শত শত মানুষে ভিড় লক্ষ্য করা গেছে। ব্যস্ত সময় পার করছেন টিকিট বিক্রেতারা। তবে, অধিকাংশ গাড়িতে টিকিট শেষ হয়েছে। ফলে আজকের টিকিট না পেয়ে অনেককে বৃহস্পতিবারের অগ্রিম টিকিট কাটতেও দেখা গেছে। একই সঙ্গে অনেককে গাবতলী টিকিট কাউন্টারের উদ্দেশ্যে রওনা দিতেও দেখা গেছে।
সাইদাবাদ থেকে কুষ্টিয়া মেহেরপুর যাবেন রহিমা খাতুন। তিনি জানান, অন্যান্য গাড়িতে টিকিট কাটেননি। কারণ, গোল্ডেন লাইনের গাড়িটির সময় ছিল অন্য গাড়ির আগে। সব গাড়ির শিডিউল ছিল ২টা ৩০ মিনিটের পরে। তাই এই গাড়িতে আগে যেতে পারবেন বলে টিকিট কেটেছেন। কিন্তু এখনও গাড়ি আসেনি।
মাগুরাগামী যাত্রী রাফি বলেন, দুই ঘণ্টা আগে গাড়ি ছেড়ে যাওয়ার সময় ছিল। কিন্তু এখনও গাড়ি কাউন্টারেই এসে পৌঁছাতে পারেনি। কখন আসবে তাও জানি না। কাউন্টারে কথা বললাম তারা বলে গাড়ি জ্যামে আছে।
এদিকে, শিডিউল বিপর্যয়ের কারণ জানতে চাইলে কাউন্টারে দ্বায়িত্বরতরা জানান, ঢাকার মধ্যে অনেক জ্যাম। গাড়ি জ্যামে থাকার কারণে প্রতিটা গাড়িতেই লেট হচ্ছে।
টিকিট বিক্রির বিষয়ে জানতে চাইলে গোল্ডেন লাইন বাস কাউন্টারের টিকেট বিক্রেতা জানান, কোনো গাড়িতে টিকিট নেই। সব টিকিট বিক্রি হয়ে গেছে। অনেকে এসে ফিরে যাচ্ছেন। অনেকে আবার কালকের জন্য অগ্রিম টিকিট কেটে নিয়ে যাচ্ছে। হঠাৎ করে বৃহস্পতিবার বন্ধ ঘোষণায় টিকিট বিক্রির চাপ বেড়ে গেছে।
সরকারি ছুটির ক্যালেন্ডার অনুযায়ী আগামী ১১ ও ১২ অক্টোবর শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। আর ১৩ অক্টোবর রোববার পূজার ছুটি। সেক্ষেত্রে বৃহস্পতিবারের (১০ অক্টোবর) ছুটি যুক্ত হলে দুর্গাপূজা এবং সাপ্তাহিক সরকারি ছুটি মিলিয়ে মোট চারদিন ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা।
ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন শেষে প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম সাংবাদিকদের বলেন, অনেকদিন ধরে সনাতন ধর্মাবলম্বীদের দাবি ছিল দুর্গাপূজার ছুটি বাড়ানোর জন্য। তারা ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত আনন্দ উদযাপন করেন। এবার দুর্গাপূজার দশমীর আগে শুক্র-শনিবার পড়েছে। তাই আমরা চিন্তা করেছি এবার বৃহস্পতিবার (১০ অক্টোবর) একদিন ছুটি বাড়িয়ে দেব। যাতে তারা পূজা উদযাপনের জন্য একটা বড় সময় পান।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com