শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন

হামাস নেতা সিনওয়ার হত্যায় বিশ্বনেতাদের প্রতিক্রিয়া

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪

অবরুদ্ধ দক্ষিণ গাজায় হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ারকে হত্যার দাবি করেছে ইসরায়েল। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) তার নিহতের খবর নিশ্চিত করেছে ইসরায়েলের সেনাবাহিনী। এরপর বিশ্বনেতারা নানা ধরনের প্রতিক্রিয়া জানিয়েছেন।
ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন, ইসরায়েল সিনওয়ারের সঙ্গে হিসাব মিটিয়েছে, কিন্তু যুদ্ধ এখনো শেষ হয়নি। হামাস আর গাজা শাসন করবে না বলেও মন্তব্য করেছেন তিনি।
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, সিনওয়ারের মৃত্যু ইসরায়েলের জন্য স্বস্তির। লক্ষ্যে পৌঁছানোর ক্ষেত্রে সিনওয়ার বড় বাধা ছিলেন। এখন আর সেই বাধা নেই। তবে আমাদের সামনে এখনো অনেক কাজ বাকি।
ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস সিনওয়ারের মৃত্যুতে স্বস্তি প্রকাশ করে বলেছেন, অবশেষে গাজার যুদ্ধ শেষ করার সুযোগ এসেছে।
জার্মানির পররাষ্ট্রমন্ত্রী আনালেনা বেয়ারবক এক বিবৃতিতে সিনওয়ারকে খুনি ও সন্ত্রাসী বলে উল্লেখ করেছেন। হামাস নেতা সিনওয়ারকে হত্যার ঘটনার পর গাজায় হামাসের হাতে বন্দি সব জিম্মিকে মুক্তি দেওয়ার আহ্বান জানিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।
সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে ম্যাক্রোঁ বলেন, গত ৭ অক্টোবর ইসরায়েলে হামলার মূল নায়ক ছিলেন ইয়াহিয়া সিনওয়ার। যুক্তরাজ্যের প্রতিরক্ষামন্ত্রী জন হিলি বলেছেন, আমি সিনওয়ারের মতো একজন সন্ত্রাসী নেতার মৃত্যুতে শোক করবো না, যিনি ৭ অক্টোবরের সন্ত্রাসী হামলার জন্য দায়ী ছিলেন।
ন্যাটো প্রধান মার্ক রুট ব্রাসেলসে সংবাদ সম্মেলনে বলেন, যদি তিনি মারা যান তবে আমি ব্যক্তিগতভাবে তাকে মিস করবো না।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com