মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:০৪ অপরাহ্ন
শিরোনাম ::
ভৈরবে ট্রেন ট্র্র্র্যাজেডির এক বছর আজ শিবচরে গত ৮ দিনে ৪৬ লক্ষাধিক মিটার অবৈধ জাল জব্দ যশোরের সিনেমা ঐতিহ্যবাহী মনিহারে হচ্ছে সিনেপ্লেক্স পিরোজপুরে পালিত হয়েছে নিরাপদ সড়ক দিবস কেরানীগঞ্জে কামালস ওয়েসিস কনভেনশন হল উদ্বোধন জগন্নাথপুরে নিরাপদ সড়ক চাই (নিসচার) বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা দুই দিনের মধ্যে সীতাকুন্ড সাব-রেজিস্ট্রারের অপসারণ দাবি, অন্যথায় কলমবিরতি দাউদকান্দি-মতলব সড়কের নির্মাণ কাজ তিন বছরেও শেষ হয়নি : চরম জনদুর্ভোগ শেরপুরে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে সংবাদ সম্মেলন ফটিকছড়িতে উপজেলা প্রশাসনের উদ্যোগে ন্যায্য মূল্যে ডিম ও সবজি বিক্রি কার্যক্রমের উদ্বোধন

শিবচরে গত ৮ দিনে ৪৬ লক্ষাধিক মিটার অবৈধ জাল জব্দ

আজিজুল হক (শিবচর) মাদারীপুর
  • আপডেট সময় মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

মাদারীপুর জেলার শিবচরের পদ্মানদী থেকে গত ৮ দিনে ৪৬ লক্ষ ৯২ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে উপজেলা মৎস্য অফিস ও চরজানাজাত নৌপুলিশ। জব্দকৃত নিষিদ্ধ কারেণ্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। শিবচরের চরজানাজাত নৌপুলিশ ফাঁড়ি সূত্রে জানা গেছে, মা ইলিশ সংরক্ষণে গত ১৩ অক্টোবর ভোর হতে শিবচরের পদ্মানদীতে উপজেলা মৎস্য অফিস ও নৌপুলিশের যৌথ অভিযান চলমান রয়েছে। রোববার(২০ অক্টোবর) পদ্মায় অভিযান চালিয়ে ৪ জেলেকে আটক করে নৌপুলিশ। পরে প্রত্যেককে ৫ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। আটককৃতরা হলেন, মুন্সীগঞ্জের সিরাজদিখান এলাকার বিপ্লব(২৮), শরিয়তপুরের নড়িয়ার মো. বিজয়(১৮), জাজিরা স্বপন(১৮) এবং ফরিদপুরের সদরপুর উপজেলার মো.উজ্জ্বল। আটককৃত জেলেরা পদ্মানদীর কাজিরসূরা, হাজরা চ্যানেল এবং বাঘরা বাজার এলাকায় ইলিশ ধরছিল। নৌ পুলিশ সূত্র জানিয়েছে, গত ১৩ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত উপজেলা মৎস্য অফিস ও নৌপুলিশের যৌথ অভিযানে ৪৬ লক্ষ ৯২ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়, আটক করা হয় ২০ জন জেলে।
এদের মধ্যে ২০ জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা ও জরিমানা করা হয়। এদের মধ্যে ২ জনকে মৎস্য সুরক্ষা আইনে ও ৪ জনকে বেপরোয়া গতিতে বাল্কহেড চালানোর অপরাধে নিয়মিত মামলায় আসামি করা হয়েছে। এছাড়াও মাছ ধরার ৮ টি নৌকা, ২ টি বাল্কহেডসহ আনুষঙ্গিক সামগ্রী জব্দ করা হয়। চরজানাজাত নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ(পরিদর্শক) মো. হাবিবুল্লাহ বলেন, আমাদের নৌপুলিশের টিম সার্বক্ষণিক অভিযান পরিচালনা করছে। মাছ ধরার ট্রলার, বিপুল পরিমান অবৈধ কারেন্ট জাল জব্দসহ এ পর্যন্ত ৩শত ৪১ কেজি ইলিশ উদ্ধার করা হয়েছে। যা স্থানীয় এতিমখানা ও মাদরাসায় বিতরণ করা হয়েছে। ইলিশ রক্ষায় যৌথ অভিযানের পাশাপাশি আমাদের অভিযান চলমান থাকবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com